বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

বানারীপাড়ায় সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবীতে প্রেসক্লাবের মানবন্ধন ও বিক্ষোভ

Muktir Lorai / ৬৩ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বৃহস্পতিবার, ২০ মে, ২০২১

বাপ্পি মন্ডল, বরিশাল প্রতিনিধিঃ দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতার করার প্রতিবাদে ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশালের বানারীপাড়ায় প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন,বিক্ষোভ মিছিল-সমাবেশ ও সাংবাদিকদের স্বেচ্ছাকারাবরণের চেষ্টা করা হয়েছে। ১৯ মে বুধবার বেলা ১১টায় প্রেসক্লাব ও কেন্দ্রীঁয় শহীদ মিনারের সামনের সড়কে অনুষ্ঠিত এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বানারীপাড়া প্রেসক্লাবের সভাপতি রাহাদ সুমনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সাবেক সভাপতি ও উপদেষ্টা এটিএম মোস্তফা সরদার,সহ-সভাপতি প্রভাষক মামুন আহমেদ,সাধারণ সম্পাদক সুজন মোল্লা,সাংগঠনিক সম্পাদক শফিক শাহিন প্রমুখ। প্রেসক্লাবের সহ-সভাপতি কে এম শফিকুল আলম জুয়েলের সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের নির্বাহী সদস্য এস.এম.গোলাম মাহমুদ রিপন,সাইদুল ইসলাম ও এস.কেভি জয়দেব,সহ-সভাপতি জাকির হোসেন ও ইলিয়াস শেখ,যুগ্ম সম্পাদক মোঘল সুমন শাফকাত ও ফয়েজ আহম্মেদ শাওন,সহ-সম্পাদক মাইদুল ইসলাম শফিক,সদস্য জহিরুল ইসলাম টুকু,এম,হৃদয় আহম্মেদ,নাহিদ সরদার,নজরুল ইসলাম,আব্দুল আউয়াল,সুমন খান,স্বপন মাঝী,রুবেল বেপারী,সাংবাদিক রোজিনা ইসলামের ভাসুরের ছেলে জিদান ও দু’দেবরের ছেলে লাবিব,নাহিয়ান ও আরিয়ান প্রমুখ। প্রেসক্লাবের এ কর্মসুচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে এতে অংশগ্রহণ করেন এসএস প্রি ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আশিকুল ইসলাম আজাদ সিআইপি,বানারীপাড়া স্পোটিং ক্লাবের সভাপতি রুহুল আমিন শুভ,কবি ও ছড়াকার অরূপ কুন্ডু,প্রবাসী নুরুল আলম প্রমুখ।
এদিকে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে প্রেসক্লাব নেতৃবৃন্দ থানায় গিয়ে ওসির কাছে স্বেচ্ছাকারাবরণের ইচ্ছে প্রকাশ করেন। এসময় বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হেলাল উদ্দিন বলেন, সাংবাদিকরা হচ্ছেন জাতির বিবেক। সাংবাদিক রোজিনা ইসলামের সঙ্গে যা হয়েছে তা অনাকাঙ্খিত ও অনভিপ্রেত। তার ব্যপারে স্বরাষ্ট্র ও আইনমন্ত্রী মহোদয়গণের মানবিক দৃষ্টি রয়েছে। তিনি এসময় প্রেসক্লাব নেতৃবৃন্দকে স্বেচ্ছাকারাবরণের বিষয়টি আইন সম্মত নয় বলে জানিয়ে সাংবাদিক রোজিনা ইসলাম ন্যায় বিচার পাবেন বলে আশ্বস্ত করে তাদের বিনীতভাবে ফিরিয়ে দেন। প্রসঙ্গত সাংবাদিক রোজিনা ইসলামের শ্বশুর বাড়ি বানারীপাড়া পৌর শহরের ৬ নং ওয়ার্ডের হাজারী বাড়ি। তার স্বামী কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য মনিরুল ইসলাম মিঠু হাজারী।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »