শিরোনাম
ডেউয়াতলী গ্রামের মরহুম মোঃ কোব্বাদ খান ও মান্নান চৌধুরী পরিবারবর্গকে নিয়ে সফিউল্লা খন্দকারের মানহানিকর বক্তব্যের প্রতিবাদ পলাশ শিল্পাঞ্চল সরকারি কলেজ শিক্ষক ও কর্মচারিদের বিক্ষোভ বাস্তবময় জীবনের বাস্তবতা…অনামিকা চৌধুরী রু লাকসামে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন : প্রায় ৭লাখ টাকার ক্ষতি মুরাদনগরে সাব-রেজিস্ট্রারের কার্যালয়ের অভ্যন্তরীন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত পদ্মা সেতু আমাদের জাতিকে মাথা উঁচু করে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছে দীঘিনালায় জেলেদের মাঝে ছাগল বিতরণ গোমস্তাপুরে চাঞ্চল্যকর কুলুলেস ‍‍`মেহেরুল‍‍` হত্যা মামলার আসামি আটক তরুন উদ্যোক্তা নাসিমা জাহান বিনতী’র গ্লোবাল ইয়ুথ অ্যাওয়ার্ড অর্জন পলাশে চাচীর সাথে পরকিয়া করতে গিয়ে প্রেমিকের হাতের কব্জি কর্তন
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

বাল্যবিয়ের দেয়ায় কাজির সহকারী ও বরের মাকে জরিমানা

Muktir Lorai / ১৩২ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

শেরপুর প্রতিনিধিঃ
শেরপুরে বাল্য বিয়ে পড়ানোর দায়ে কাজীর সহকারী ও বরের মাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (২৫ ডিসেম্বর) রাতে নকলা উপজেলার পাঠাকাটা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করেন।

পাঠাকাট ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মুহাম্মদ ফয়েজ মিল্লাত জানান, প্রায় দেড় মাস আগে ইউনিয়নের বহুর্দী গ্রামের ২০ বছর বয়সী রাজু মিয়ার সঙ্গে পারিবারিকভাবে পাঠকাটা গ্রামের সপ্তম শ্রেণি পড়ুয়া এক স্কুলছাত্রীর গোপনে মৌখিকভাবে বিয়ে হয়। এলাকায় ঘটনা জানাজানি হলে শুক্রবার রাতে রাজুর বাড়িতে পাঠানো হয় ওই স্কুলছাত্রীকে। সেখানে স্থানীয় ঝিকরুল কাজির সহকারী আবু বক্কর সিদ্দিককে ডেকে তাদের বিয়ে নিবন্ধন করানো হয়।

পরে খবর পেয়ে ইউপি চেয়ারম্যান ফয়েজ ও নকলা থানার উপপরিদর্শক (এসআই) আবদুস সাত্তারের সহযোগিতায় রাজুর বাড়িতে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী বিচারক ও ইউএনও জাহিদুর। সেখানে রেজিস্ট্রি বইসহ আটক করা হয় কাজিকে। পরে বাল্যবিয়ে নিরোধ আইনে রাজুর মা ও কাজী আবু বক্করকে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

ইউএনও জাহিদুর বলেন, ‘২০১৮ সালের ৩০ এপ্রিল থেকে নকলাকে বাল্যবিয়ে মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়। সুতরাং এই উপজেলায় এ ধরনের ঘটনা কোনোভাবেই কাম্য নয়।’


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »