বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা এককেন্দ্রিক করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

Muktir Lorai / ২৩ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ১৮ জুন, ২০২২

স্টাফ রিপোর্টারঃ শনিবার (১৮ জুন ২০২২) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘নিরাপদ জীবন চাই’ এর উদ্যোগে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা এককেন্দ্রিক করার দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে অংশগ্রহণ করেন ও বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ, মানবাধিকার কর্মী, সাংবাদিক মঞ্জুর হোসেন ঈসা, চেয়ারম্যান, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি, আনিসুর রহমান, দপ্তর সম্পাদক, নিরাপদ জীবন চাই। বিশিষ্ট ক্যান্সার গবেষক অধ্যক্ষ ডাঃ এস এম সরওয়ারের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে আট-ই-ফাল্গুন সামাজিক সাংস্কৃতিক সংসদ এর প্রতিষ্ঠাতা মহাসচিব ও এসপিএন বাংলা টিভির নির্বাহী পরিচালক আজিজুল হক মিন্টু। বক্তব্য রাখেন- এফবিজিও এর অর্থ সচিব কাজী শাফিউর রহমান, ইঞ্জিনিয়ার নুরুল হক, খলিলুর রহমান রুবেল, মোঃ জসিম, জিতু প্রমুখ।

সভাপতির বক্তব্যে ক্যান্সার গবেষক অধ্যক্ষ ডাঃ এস এম সরওয়ার বলেন, নিরাপদ জীবন চাই এর পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা এককেন্দ্রীক করার জন্য মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় শিক্ষামন্ত্রী এবং শিক্ষাক্ষেত্রে সংশ্লীষ্ট সকলের প্রতি এই দাবিটি বাস্তবায়ন করার জন্য জোর দাবি জানান।

তিনি দাবি করে আরো বলেন পিএসসি, জেএসসি, এসএসসি, এইচএসসি, মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষা এককেন্দ্রীক হতে পারলে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কেন এককেন্দ্রীক হবে না। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আরো অনুরোধ করে বলেন, যে সকল শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন তাদের অভিভাবক ও শিক্ষার্থীদের ভোগান্তী ও অর্থনৈতিক ক্ষতি হয়, তাদের কষ্ট লাঘবের জন্য এই ১৮ কোটি জনগনের পক্ষ থেকে এই দাবিটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কাছে তুলে ধরা হল।

অতিদ্রুত দাবিটি বাস্তবায়ন চাই। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে গিয়ে দেশের ৮ বিভাগে যাতায়াত করতে হয়। অভিভাবক ও শিক্ষার্থীদের অনেক অর্থ ব্যয় হয় এবং ভোগান্তির শিকার হতে হয়। এই ভোগান্তি থেকে রেহাই পাওয়ার একটি উপায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা এককেন্দ্রীক করা। উপজেলা, জেলায় ভর্তি পরীক্ষার কেন্দ্র করে যার যার জেলা থেকে যাতে পরীক্ষা দিতে পারে সেই দাবি জানান।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »