• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৭:৪৫ পূর্বাহ্ন
  • Arabic Arabic Bengali Bengali English English
শিরোনাম
হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব শিক্ষাপ্রতিষ্ঠানে চলমান ছুটি বাড়লো ৩১ আগষ্ট পর্যন্ত হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার নবীগঞ্জে বিধিনিষেধ অমান্য করায় জরিমানা পবায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ সরাইলে নমুনা দেয়ার আগেই ঢলে পড়লেন মৃত্যুর কোলে শনিবার থেকে নিবন্ধনকারীদের করোনার টিকা দেওয়া হবে রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজে পবায় কোভিড-এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রণোদনা ঋণ বিতরণ উল্লাপাড়ায় স্বেচ্ছায় রাস্তা সংস্কার কঠোর লকডাউনে বাড়েনি সবজির দাম, সাধারণ মানুষর স্বস্তি ফিরলেও দুঃশ্চিন্তায় চাষীরা
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈদিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একদন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ

ভাঙ্গামোড় ইউপির প্যানেল চেয়ারম্যান হিসেবে প্রস্তাবিত তিন সদস্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

news / ৫৯ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১

পাভেল মিয়া, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলাধীন ৫ নং ভাঙ্গামোড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শুণ্য ঘোষণার পরে উক্ত পদে প্যানেল চেয়ারম্যান নিয়োগেও জটিলতা তৈরি হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি-১শাখার প্রজ্ঞাপন নং ৪৬.০০.৪৯০০.০১৭.২৭.০০৫. ২০২১.৪৬৬ তারিখ-০৬ জুন ২০২১ মোতাবেক স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৯(১৩) ধারার বিধান অনুযায়ী ভাঙ্গামোড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান বাবুর পদটি একই আইনের ৩৫(১)(চ) ধারা মোতাবেক শুণ্য ঘোষণা করা হয়। তারই প্রেক্ষিতে গত ১০ জুন ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা সকলের অবগতির জন্য স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৫(২) ধারা মোতাবেক ইউনিয়নটির চেয়ারম্যান পদ শুণ্য ঘোষণা করেন।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণার পরে ইউনিয়ন পরিষদ কার্যালয় এর কার্যক্রম পরিচালনার জন্য অত্র ইউনিয়ন পরিষদ সদস্যগণ প্যানেল চেয়ারম্যান হিসেবে বাদশা মিয়া ও হযরত আলী এবং আকলিমা বেগমের নাম প্রস্তাব করেন। প্যানেল চেয়ারম্যান হিসেবে প্রস্তাবিত ওই তিন ইউপি সদস্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠায় প্যানেল চেয়ারম্যান নিয়োগে জটিলতা তৈরি হয়েছে।
প্যানেল চেয়ারম্যান নিয়োগ সংক্রান্ত জটিলতার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন দাস জানিয়েছেন, ইউনিয়নটির শুণ্য হওয়া চেয়ারম্যান পদটি পূরণের জন্য আগ্রহী তিন জনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠায় এখন পর্যন্ত পদটি পূরণ সম্ভব হয়নি। বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। আমরা ইতিমধ্যেই এবিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এ ব্যাপারে তাঁদের সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।


এই বিভাগের আরো সংবাদ