বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

ভাস্কর্য ইতিহাস-ঐতিহ্যের ধারক-বাহক..লায়ন মোঃ গনি মিয়া বাবুল

Muktir Lorai / ১৫০ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টারঃ
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, ভাস্কর্য ইতিহাস-ঐতিহ্যের ধারক-বাহক। ভাস্কর্য ধর্মের সাথে সাংঘর্ষিক নয়। ভাস্কর্য মূলত কোন জাতির কৃষ্টি ও সংস্কৃতির শিল্পকর্ম বিশেষ। বিশ্বের বিভিন্ন মুসলিম দেশসহ প্রায় সকল দেশে ভাস্কর্য রয়েছে। বর্তমানে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ ও স্থাপন নিয়ে একটি উগ্র ধর্মীয় মৌলবাদী গোষ্ঠী যে বিতর্ক তৈরী করেছে তা অনাকাঙ্খিত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির পিতা ও বাংলাদেশের স্থপতি। তার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন ও পরবর্তী প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ ও গুণাবলি তুলে ধরতে ভাস্কর্য নির্মাণ ও সংরক্ষণ করতে কোন বাধা থাকার কথা না। যে অপশক্তি ভাস্কর্য স্থাপনে বাধা তৈরী করেছে, তারা মূলত রাজনৈতিক হীন উদ্দেশ্যে দেশে ফেৎনা সৃষ্টি করছে। ইসলাম শান্তির ধর্ম, এই ধর্মের নামে ফেৎনা সৃষ্টি করা উচিত নয়। বঙ্গবন্ধুর আদর্শ জাতির সবচেয়ে বড় সম্পদ। বঙ্গবন্ধুর আদর্শ সর্বস্তরে বাস্তবায়ন করতে বহুমুখী উদ্যোগ গ্রহণ করা অপরিহার্য।
এশিয়া ছিন্নমূল বাস্তবায়ন ফাউন্ডেশন এর উদ্যোগে বুধবার (৯ ডিসেম্বর) সকালে রাজধানীর বাংলাদেশ শিশু কল্যঅণ পরিষদ মিলনায়তনে ‘ভাস্কর্য ইতিহাসের ধারক-বাহক’ শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, সর্বস্তরে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে সকলকে সচেষ্ট থাকতে হবে।
সংগঠনের চেয়ারম্যান মোঃ দুলাল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আলহাজ্ব মিজবাহ রহমান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অধ্যাপক নজরুল ইসলাম তামেজী ও বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি মোঃ আনোয়ার হোসেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাপ্তাহিক শৈলীকণ্ঠ পত্রিকার সম্পাদক এম.জি বাবর, মানবতার পরিবার সংগঠনের পরিচালক মাসুম রানা, সংগঠনের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন ভূইয়া, চলচ্চিত্র পরিচালক মাজহারুল ইসলাম খোকন, পারুল আক্তার, ইউপি চেয়ারম্যান মোঃ শামসুল হক প্রমুখ। আলোচনা শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান আলোচক লায়ন মোঃ গনি মিয়া বাবুল।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »