শিরোনাম
খুলনায় দুই খালাতো বোনকে গন-ধর্ষণের অভিযোগে আটক-৩ পাথরঘাটা অস্বাভাবিক আকৃতি নিয়ে শিশুর জন্ম শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন: অগ্রযাত্রায় বাংলাদেশ দাউদকান্দিতে দুর্বৃত্তদের হামলায় সাংবাদিক গুরুত্বর আহত বিএনপির পায়ের নিচে মাটি নেই… কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক লাকসামে রোবটিক্স ও প্রোগ্রামিং রিফ্রেসার্স প্রশিক্ষণ কর্মশালা বালিয়াডাঙ্গীর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে দুদকে তলব কুমিল্লা সিটি নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী রিফাত ও বর্তমান মেয়র সাক্কুসহ ৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ নারীদের রাজনৈতিক নাগরিক সচেতনতা কার্যক্রম সভা অনুষ্ঠিত ভোলায় হাসপাতালের নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

মাওলানা ভাসানী নির্যাতিত-নিপীড়িত মানুষের নেতা ছিলেন..লায়ন গনি মিয়া বাবুল

Muktir Lorai / ১২০ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টারঃ
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, মাওলানা ভাসানী নির্যাতিত-নিপীড়িত মানুষের নেতা ছিলেন। তিনি আজীবন মানবকল্যাণে কাজ করেছেন। তিনি বাঙালি জাতির ইতিহাস ঐতিহ্যের অবিচ্ছেদ্য অংশ। মানবিক মূল্যবোধ সম্পন্ন আলোকিত সমাজ প্রতিষ্ঠা করতে তিনি বিভিন্ন কর্মকান্ডে জড়িত ছিলেন। শিক্ষাসহ বাঙালি সংস্কৃতির উন্নয়ন ও প্রসারে তার অসামান্য অবদান রয়েছেন। ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার ক্ষেত্রে তার রয়েছে অসামান্য অবদান। তিনি একজন অসাম্প্রদায়িক পরিশুদ্ধ বাঙালি ছিলেন। তার আদর্শ ও গুণাবলি নতুন প্রজন্মকে জানাতে হবে। মাওলানা ভাসানীর চিন্তা-চেতনা ও ভাবনাগুলোকে বঙ্গবন্ধু স্বপ্নে পরিণত করে অর্জন করেছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। যা বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ ও মহত্তম অর্জন। মাওলানা ভাসানীর বর্ণাঢ্য জীবনী ও গুণাবলী সম্বলিত লেখা পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্ত করার দাবি জানিয়ে তিনি আরো বলেন, ভাসানী আমাদের ভালো কাজের প্রেরণার উৎস।
মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৪০তম জন্মবার্ষিকী উপলক্ষে ১২ ডিসেম্বর শনিবার, সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ন্যাপ ভাসানী আয়োজিত সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ভাসানী ধর্মীয় গভীর জ্ঞান সম্পন্ন একজন ব্যক্তি ছিলেন। তিনি সর্বদা অসাম্প্রদায়িক মুক্ত চিন্তা চেতনা সম্পন্ন সৃজনশীল কাজে জড়িত ছিলেন।
ন্যাপ ভাসানীর সভাপতি মোসতাক আহমেদ ভাসানীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জয় বাংলা মঞ্চের সভাপতি মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী, বাংলাদেশ কনজারভেটিব পার্টির সভাপতি মোঃ আনিসুর রহমান দেশ, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ রোকন উদ্দিন পাঠান, ন্যাপ ভাসানী বগুড়া জেলা সভাপতি মোঃ মাসুম মিয়া, সাংবাদিক হেলাল আকন্দ, ন্যাপ ভাসানী গাজীপুর সভাপতি মোঃ মিজানুর রহমান মিজু প্রমুখ।
সভাপতির বক্তব্যে মোসতাক আহমেদ ভাসানী বলেন, মাওলানা ভাসানীর আদর্শ আমাদের অনুসরণ ও অনুকরণ করা উচিত। তিনি ছিলেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »