মাদক ও সন্ত্রাস দমনে সম্মাননা পেলেন তালতলী থানার ওসি

সাইফুল্লাহ নাসি, আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ বরগুনার তালতলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামরুজ্জামান মিয়া শের-এ- বাংলা স্মৃতি সম্মাননা-২০২১ পদক লাভ করেছেন।

মাদক ও সন্ত্রাস দমনে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ তাকে এ সম্মাননা প্রদান করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুসারী বঙ্গবন্ধু সাহিত্যও গবেষনা কেন্দ্র কর্তৃক সম্প্রতি ডাকযোগে তাকে এ সম্মাননা পদক ও সনদপত্র প্রদান করে। এ তথ্য নিশ্চিত করেছেন ওসি মো.কামরুজ্জামান মিয়া তিনি জানান, ঢাকার বাংলাদেশ শিশু কল্যান পরিষদ ভি আইপি সেমিনার হলে ২৬ জুন এক অনুষ্ঠানে এ সম্মাননা প্রদানের কথা থাকলেও সেখানে উপস্থিত হতে না পারায় তাকে ডাকযোগে এ সম্মাননা পদক ও সনদপত্র পাঠানো হয়েছে। এই পদকে মাদক ও সন্ত্রাস দমনে বিশেষ অবদান রাখায় তাকে এ সম্মানে ভূষিত করা হয়েছে বলে উল্ল্যেখ করা হয়েছে।

উল্লেখ্য, তিনি তালতলী থানায় যোগদানের পর থেকেই আইনশৃংখলা রক্ষা, মাদক বিরোধী অভিযান, চুরি-ডাকাতি বন্ধে বিশেষ অভিযান সহ বিভিন্ন এলাকায় জনসচেতনতা মূলক সভা করে যাচ্ছেন। উপজেলায় অপরাধ দমনে সার্বিক নিরাপত্তাদান ও কর্মতৎপরতা বৃদ্ধির মাধ্যমে পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে তিনি ইতোমধ্যে জনপ্রতিনিধি, সাংবাদিক, গ্রাম পুলিশ, বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং এর সাথে সমন্বয় করে সৎ সাহসিকতার পরিচয়ে বিভিন্ন অপরাধ রোধে কাজ করছেন। তিনি তালতলীতে যোগদান করার পর থেকে তাঁর কর্মদক্ষতার কারণে সর্বসাধারণের কাছে প্রশংসিত হয়েছেন এবং এর আগেও তিনি বিভিন্ন কাজে বিশেষ অবদানের জন্য সম্মাননা পেয়েছেন।বর্তমান করোনা মহামারি ও লকডাউনেও তার কর্মদক্ষতার পরিচয় দিয়ে আসছেন।

মো.কামরুজ্জামান মিয়া এই সম্মাননা প্রাপ্তির অনুভূতিতে তিনি বলেন,তালতলী থানার প্রত্যেক পুলিশ সদস্যদের অক্লান্ত পরিশ্রমের কারণেই এ সম্মাননা পেয়েছি । আমি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *