বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

মালদ্বীপে আহত প্রবাসী আলী হোসেনকে বিমান টিকেট হস্তান্তর করেন বাংলাদেশ হাইকমিশনার

Muktir Lorai / ৮৯ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ১৮ জুন, ২০২২

মোঃ ওমর ফারুক অনিক, মালদ্বীপ প্রতিনিধিঃ- মালদ্বীপ নিঃসন্দেহে বাংলাদেশের অন্যতম শ্রমবাজার। এইখানে বৈধ-অবৈধ মিলিয়ে এক লাখেরও বেশি বাংলাদেশি শ্রমিক কাজ করছেন বলে ধারণা করা হয়। এদের মধ্যে অর্ধেকের ও বেশি সংখ্যক অবৈধ বাংলাদেশি অভিবাসী থাকার কারনে প্রতিনিয়ত এরা ভুক্তভোগী। আবার অনেক অভিবাসীর কাছেই মালদ্বীপ স্বপ্নের দেশ। নীলাভ মেঘ আর সমুদ্র সৈকত, রাস্তার দুই পাশে আকাশছোঁয়া সব অট্টালিকা, প্রশস্ত সব সড়ক দেখে মুগ্ধ হবে আগন্তুক যে কেউ। কিন্তু এমন একটি দেশে অন্য সব অভিবাসীর থেকে বাংলাদেশি অভিবাসীরা সবচেয়ে বেশি দুরবস্থায় থাকেন।

তেমনি একজন অবৈধভাবে দৈনিক কাজে নিয়জিত মালদ্বীপ প্রবাসী সিলেট জেলার, গোয়াইনঘাট উপজেলার ৩নং জাফলং ইউনিয়ন এর মোঃ আলী হোসেন (৪২) পাসপোর্ট নাম্বার (BM0328014)। তার পিতার নাম মোঃ শাহাজাহান। গত বেশ কিছু দিন আগে কর্মক্ষেত্রে হার্ট-অ্যাটাক করে মালদ্বীপের স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন। হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন তার ম্যাসিভ হার্ট এট্যাক হয়েছিল, এবং হার্টে বেশ কিছু ব্লক আছে। তার উন্নত চিকিৎসা প্রয়োজন বলেও জানিয়েছেন কর্মরত চিকিৎসক।

এই মর্মে তাকে দেখতে হাসপাতালে ছুটে গেলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। মান্যবর হাইকমিশনার এর নির্দেশ অনুযায়ী গুরুতর অসুস্থ প্রবাসী বাংলাদেশি মো: আলী হোসেনকে দেশে ফিরে উন্নত চিকিৎসার জন্য হাইকমিশনের পক্ষ হতে একটি বিমান টিকে হস্তান্তর করেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম) জনাব মো: সোহেল পারভেজ। এবং গুরুতর অসুস্থ প্রবাসী বাংলাদেশি মো: আলী হোসেন এর শারীরিক খোজঁ খবর নেন তিনি। এসময় উপস্থিত ছিলেন হাইকমিশনের ওয়েলফেয়ার এসিসটেন্ট আল মামুন পাঠান।

অসুস্থ মোঃ আলী হোসেন এর ভাষ্যে মতে আগামী (১৯ জুন) রবিবার বাংলাদেশে ফিরবেন বলে জানিয়েছেন। এবং ধন্যবাদ জানান মন্যবর হাইকমিশনারকে উনার এমন সহযোগিতার জন্য।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »