শিরোনাম
খুলনায় দুই খালাতো বোনকে গন-ধর্ষণের অভিযোগে আটক-৩ পাথরঘাটা অস্বাভাবিক আকৃতি নিয়ে শিশুর জন্ম শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন: অগ্রযাত্রায় বাংলাদেশ দাউদকান্দিতে দুর্বৃত্তদের হামলায় সাংবাদিক গুরুত্বর আহত বিএনপির পায়ের নিচে মাটি নেই… কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক লাকসামে রোবটিক্স ও প্রোগ্রামিং রিফ্রেসার্স প্রশিক্ষণ কর্মশালা বালিয়াডাঙ্গীর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে দুদকে তলব কুমিল্লা সিটি নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী রিফাত ও বর্তমান মেয়র সাক্কুসহ ৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ নারীদের রাজনৈতিক নাগরিক সচেতনতা কার্যক্রম সভা অনুষ্ঠিত ভোলায় হাসপাতালের নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

মুরাদনগরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

Muktir Lorai / ১৫৮ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

মাহফুজুর রহমান, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:
কুমিল্লার মুরাদনগরে রাস্তার পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে সড়ক ও জনপদ বিভাগ(সওজ)।
মঙ্গলবার দুপুরে উপজেলা সদরের মুরাদনগর-হোমনা সড়কের তিতাস এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদ এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় সড়ক ও জনপদ বিভাগের প্রায় ৪২শতক জায়গার উপর অবৈধভাবে নির্মিত প্রায় ৫০টি দোকানপাট উচ্ছেদ করেছে কর্তৃপক্ষ।
তবে দোকান মালিক কবির মিয়া, আল আমিন, মোবারক, আলেক মিয়া ও আদম আলীসহ একাধীক জন দাবি তাদের সকল কাগজপত্র সঠিক এবং আদালতে মামলা চলমান থাকার পরও একটি স্বার্থন্বেষী মহলের ইঙ্গিতে বড় অংকের চাঁদা না দেওয়ায় সড়ক ও জনপদ বিভাগ তাদের দোকানগুলো ভেঙ্গে দিয়েছে।
অপরদিকে সড়ক ও জনপদ বিভাগের উপ সহকারী প্রকৌশলী হুমায়ুন কবির জানান, উচ্ছেদের আগে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য অনেকবার মাইকিং করে প্রচারণা চালানো হয়েছে। কিন্তু অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা সরিয়ে না নেওয়ায় বুলডোজার দিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
এসময় তিনি আরো জানান, উচ্ছেদ অভিযান পরিচালনার আগে সার্ভেয়ারের মাধ্যমে সড়ক ও জনপথ বিভাগের জায়গার সীমানা নির্ধারণ করেই এ অভিযান পরিচালনা করা হয়। পর্যায়ক্রমে রাস্তার দু’পাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়ক ও জনপদ বিভাগের জায়গা দখলমুক্ত করা হবে।
উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন, সড়ক বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী জাফরুল হায়দার, সড়ক ও জনপদ বিভাগের সার্ভেয়ার সাইফুল ইসলাম, উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার সাইদুর রহমানসহ সড়ক বিভাগের বিভিন্ন কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »