• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৭:৩৫ পূর্বাহ্ন
  • Arabic Arabic Bengali Bengali English English
শিরোনাম
হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব শিক্ষাপ্রতিষ্ঠানে চলমান ছুটি বাড়লো ৩১ আগষ্ট পর্যন্ত হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার নবীগঞ্জে বিধিনিষেধ অমান্য করায় জরিমানা পবায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ সরাইলে নমুনা দেয়ার আগেই ঢলে পড়লেন মৃত্যুর কোলে শনিবার থেকে নিবন্ধনকারীদের করোনার টিকা দেওয়া হবে রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজে পবায় কোভিড-এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রণোদনা ঋণ বিতরণ উল্লাপাড়ায় স্বেচ্ছায় রাস্তা সংস্কার কঠোর লকডাউনে বাড়েনি সবজির দাম, সাধারণ মানুষর স্বস্তি ফিরলেও দুঃশ্চিন্তায় চাষীরা
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈদিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একদন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ

মুরাদনগরে তিনটি অবৈধ ড্রেজার মেশিন জব্দ

news / ৭৫ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় সোমবার, ২৮ জুন, ২০২১

মাহফুজুর রহমান, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার মুরাদনগরে অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি উত্তোলনের সময় ৩টি ড্রেজার মেশিন জব্দ করেছে পুলিশ। রবিবার বিকেলে উপজেলার কামাল্লা ইউনিয়নের কামাচর বিল থেকে মেশিন তিনটি জব্দ করা হয়।
এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে ড্রেজার মেশিনের মালিক ও শ্রমিকরা দৌড়ে পালিয়ে যায়।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কামারচর গ্রামের মোবারক হোসেন ওই বিলে প্রথমে সামান্য একটু জমি ক্রয় করে। পরে সেই কৃষি জমি থেকে প্রভাব খাটিয়ে অবৈধ ড্রেজারের মাধ্যমে প্রায় ৩ বছর ধরে মাটি উত্তোলন করে আসছিল। স্থানীয় কৃষকদের অভিযোগ নাম মাত্র টাকা দিয়ে এরই মধ্যে আশ-পাশের প্রায় ১একর ফসলি জমির মাটি উত্তোলন করেছে মোবারক হোসেন নামের ওই ব্যাক্তি।
স্থানীয় এক কৃষক জানায়, আমার জমির পাশে মোবারক প্রথমে একটু জমি কিনে পরে সেখানে ড্রেজার বসিয়ে মাটি উত্তোলন করতে থাকে। আমি বাধা দিলেও সে গ্রামের প্রভাবসালী হওয়ায় কিছুই করতে পারি নাই। কিছু দিন আগেও ধান কাটার সময় দেখছি আমার জমির প্রায় বিশ হাত দুরে মাটি আছে। কিন্তু আজ সকালে আইসা দেখি আমার জমির মাটিও কাটা শুরু করছে। বহুবার বিপদে পরে এই জমিটা বিক্রয় করতে চাইছিলাম কিন্তু কেউ নিতে চায়না বলে তোমার জমির পাশে ড্রেজার চলে যে কোন মূহুর্তে জমি ভাইঙ্গা পরবো। আজ স্যার আপনাগোরে এই ড্রেজারটা তুলতে দেইখ্যা মনে হইলো আল্লায় আমার ডাক হুনছে। দোয়া করি আল্লাহ আপনাগো বাঁচাইয়া রাখুক।
অভিযান পরিচালনা করা কালিন সময় মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান বলেন, ড্রেজার মেশিন পরিবেশ ও ফসলি জমির জন্য অত্যন্ত ক্ষতিকর, যার জন্য মুরাদনগর থানায় আজ প্রথমবারের মতো অভিযান শুরু করেছি। কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ বিপিএমবার স্যারের নির্দেশনায় মুরাদনগর থানা এলাকার কামারচর বিলে অভিযান পরিচালনা করে ৩টি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করেছি। ড্রেজার বিরোধী এই অভিযান অব্যাহত থাকবে। মুরাদনগরের স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ মহোদয় তিনি নিজেও ড্রেজারের বিরুদ্ধে অনেক সোচ্চার, তিনিও আমাদের ড্রেজারের বিরুদ্ধে শক্তভাবে পদক্ষেপ নিতে উৎসাহিত করছেন। এসময় মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাদেকুর রহমান, এসআই সমীর ভট্টাচাযর্যসহ পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরো সংবাদ