বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

মেসি জিতলেন চ্যাম্পিয়ন ফর পিস অ্যাওয়ার্ড

Muktir Lorai / ১০৮ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

খেলার ডেস্কঃ
বর্তমান বিশ্বে অন্যতম সেরা খেলোয়াড়দের একজন লিওনেল মেসি। ব্যক্তিগত অর্জনের হিসাবটা বেশ সমৃদ্ধ এই আর্জেন্টাইন তারকা ফুটবলারের। মাঠ এবং মাঠের বাইরে সমান জনপ্রিয় মেসি। খেলা ছাড়াও বিভিন্ন সামাজিক ও দাতব্য প্রতিষ্ঠানের হয়ে কাজ করতে দেখা যায় মেসিকে। আর তার স্বীকৃতি হিসেবে এবার পেলেন নতুন একটি পুরস্কার। আর্জেন্টাইন সুপারস্টার এবার জিতেছেন ২০২০ সালের ‘চ্যাম্পিয়ন ফর পিস অ্যাওয়ার্ড’।

মাঠের বাইরে সেবামূলক কাজের জন্য গত শুক্রবার (১৮ ডিসেম্বর) বার্সা অধিনায়ককে এই পুরস্কারে ভূষিত করা হয়। বিশ্বের বিভিন্ন প্রান্তে মানবতার কল্যাণে প্রতিনিয়ত অবদান রেখে যাচ্ছেন মেসি। করোনাকালে বার্সেলোনা ও নিজ দেশ আর্জেন্টিনার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। চিকিৎসাসামগ্রীসহ অন্যান্য সহায়তায় মানুষের জন্য ব্যয় করেছেন বিপুল পরিমাণ অর্থ।
এ ছাড়া নিজের প্রতিষ্ঠান ‘লিও মেসি ফাউন্ডেশন’-এর মাধ্যমে সিরিয়া ও আফ্রিকার সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষাসামগ্রী সরবরাহ করেন মেসি। মানবিক এসব কার্যক্রমেরই স্বীকৃতি পেলেন মেসি। তাকে দেওয়া হলো বিশেষ পুরস্কার। ‘পিস অ্যান্ড স্পোর্ট’ নামের সংগঠন তাকে এই পুরস্কারে ভূষিত করে।

পুরস্কার হাতে ইনস্টাগ্রামে ছবি পোস্ট করেছেন মেসি। সেখানে তিনি লিখেছেন, ‘সামাজিক কর্মকাণ্ডের জন্য ২০২০ সালের চ্যাম্পিয়ন ফর পিস অ্যাওয়ার্ড পাওয়ায় আমি সম্মানিত বোধ করছি। এই স্বীকৃতির জন্য পিস অ্যান্ড স্পোর্টকে ধন্যবাদ জানাচ্ছি।’


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »