• শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৯:১৬ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

যমুনানদীতে পানি বৃদ্ধির ফলে শহর রক্ষাবাঁধ ভাঙ্গন

news / ৪৯ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় মঙ্গলবার, ২৯ জুন, ২০২১

মোঃ শাহাদত হোসেন, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ টানা বর্ষণ ও যমুনা নদীতে পানি বৃদ্ধির ফলে হঠাৎ করেই সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধে ভাঙ্গন দেখা দিয়েছে। এতে আতংকিত হয়ে পড়েছে শহরবাসী।

মঙ্গলবার (২৯ জুন) দুপুর থেকে শহর রক্ষা বাঁধের পুরাতন জেলখানা ঘাট এলাকায় এ ধস নামা শুরু হয়। কয়েক মুহুর্তের মধ্যেই ১০০ মিটার নদীগর্ভে বিলিন হয়ে গেছে। এদিকে পানি উন্নয়ন বোর্ড ভাঙ্গন ঠেকানোর জন্য বালিভর্তি জিওব্যাগ ডাম্পিং শুরু করে দিয়েছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. নাসির উদ্দিন জানান, মঙ্গলবার দুপুর থেকে হঠাৎ করেই শহর রক্ষা বাঁধের পুরাতন জেলখানা ঘাট অংশে ভাঙ্গন দেখা দেয়। মুহুর্তের মধ্যে প্রায় একশো মিটারের নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম জানান, টানা বর্ষণ ও নদীর পানির তীব্র স্রোতে ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়ে বাঁধের নিচ থেকে মাটি সরে গেছে। দুদিন আগেও আমরা এখানে ভাল অবস্থা দেখেছি। আজ (মঙ্গলবার) হঠাৎ করেই ভাঙ্গন বা ধস দেখা দিয়েছে। ভাঙ্গন ঠেকাতে বালিভর্তি জিওব্যাগ ডাম্পিং শুরু করা হয়েছে।

খবর পেয়ে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ এবং জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে,এম হোসেন আলী হাসান সহ জেলা আওয়ালীগের অন্যান্য নেতৃবৃন্দ ভাঙ্গনস্থল পরিদর্শণ করেন, পানিউন্নয়ন বোর্ডের অন্যান্য কর্মকর্তাগণ ধ্বস রোধে কাজ চালিয়ে যাচ্ছেন ।


এই বিভাগের আরো সংবাদ