শিরোনাম
ঠাকুরগাঁওয়ে পাউবো’র কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ ঠাকুরগাঁওয়ে বিএনপির বিক্ষোভ অনুষ্ঠিত সন্দ্বীপ ফ্রেন্ডস ইউনিটি ক্লাবের সাধারণ জ্ঞান প্রতিযোগিতা অনুষ্ঠিত মালদ্বীপে বৈধ পথে প্রবাসীদের রেমিটেন্স প্রেরণ সংক্রান্ত উদ্বুদ্ধকরণ সভা বরুড়ায় কিশোরের ছুরিকাঘাতে বাবার মৃত্যু মাপে কম দেওয়ায় ঝিনাইদহ ও কালীগঞ্জে দুই পাম্পে এক লক্ষ টাকা জরিমানা ছাত্রী’কে যৌন হয়রানি : নিমসার জুনাব আলী কলেজের অধ্যক্ষের পদত্যাগ দাবিতে প্রতিবন্দী রিকশা চালক জয়নাল মিয়ার মাথার ওপর ভেন্না পাতার ছানি ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে পদ-বাণিজ্যের অভিযোগ দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির প্রতিবাদে নরসিংদীতে জাতীয় পার্টির মানববন্ধন
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

রূপচর্চায় কতটা কার্যকর মধু?

Muktir Lorai / ১৬৭ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০

লাইফস্টাইল ডেস্কঃ
মধু যে শরীরের জন্য খুবই উপকারী, তা আমরা প্রায় প্রত্যেকেই জানি। কিন্তু এটা হয়তো অনেকেরই জানা নেই যে, মধু ত্বকের পক্ষেও খুবই উপকারী।

বাড়িতে আমরা প্রত্যেকেই অল্পবিস্তর রূপচর্চা করে থাকি। নামী দামী কোম্পানির বিভিন্ন প্রসাধনী কিনে এনে ব্যবহার করা আমাদের অভ্যাস। অথচ হাতের কাছে এত উপকারী একটা ঘরোয়া উপায় থাকতে, তা খেয়াল করি না।
চিকিৎসকরা স্বাস্থ্যের উন্নতির জন্য হামেশাই মধু খাওয়ার পরামর্শ দেন। ওজন কমাতেও খালি পেটে মধু আর হালকা গরম জল খাওয়ার কথা আমাদের জানা। কিন্তু সেই মধুই ত্বককে কতটা উজ্জ্বল করতে পারে, সে সম্পর্কে অনেকের ধারণা নেই।

মুখ পরিস্কারের জন্য দোকান থেকে কেনা ফেসওয়াশ আমরা ব্যবহার করি। কিন্তু মধু এই সমস্ত ফেসওয়াশের থেকে অনেক বেশি উপকারী।
অনেক বিউটি এক্সপার্ট মধুর উপকারিতা সম্পর্কে জানিয়েছেন। তাদের মতে, ত্বকের জন্য মধুর থেকে উপকারী জিনিস আর একটিও নেই।

মধুতে অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান রয়েছে। যা ত্বককে শুধু উজ্জ্বলই করে না, তারই সঙ্গে ত্বকের বিভিন্ন সমস্যাও দূর করে।
তাহলে ত্বকের জন্য মধুর উপকারিতাগুলো জেনে নিন:
১) মধুতে প্রাকৃতিক ব্যাকটেরিয়া বিরোধী উপাদান রয়েছে। যা অ্যাকনে দূর করতে সাহায্য করে।
২) মধুতে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্টস রয়েছে। এর ফলে আমাদের ত্বকে বয়সের ছাপ পড়ে না।
৩) ত্বকের ঔজ্জ্বল্য বাড়ায় মধু।
৪) অনেকেরই ওপেন পোরসের সমস্যা থাকে। প্রতিদিন ত্বকে মধু ব্যবহার করলে পোরসের সমস্যা মিটে যায়।
৫) এছাড়াও, শুষ্ক ত্বকের রুক্ষতা দূর করে মধু।
কীভাবে মধু ব্যবহার করবেন?
রোজ সকালে পানি দিয়ে ভালো করে মুখ ভিজিয়ে নিন। এরপর প্রয়োজন মতো মধু নিয়ে ভেজা মুখে ভালো করে লাগান। হালকা হাতে ম্যাসেজ করুন। তারপর ভালো করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। কয়েকদিন নিয়মিত মধু ব্যবহার করার পরই পরিবর্তনটা বুঝতে পারবেন।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »