• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৭:২২ পূর্বাহ্ন
  • Arabic Arabic Bengali Bengali English English
শিরোনাম
হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব শিক্ষাপ্রতিষ্ঠানে চলমান ছুটি বাড়লো ৩১ আগষ্ট পর্যন্ত হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার নবীগঞ্জে বিধিনিষেধ অমান্য করায় জরিমানা পবায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ সরাইলে নমুনা দেয়ার আগেই ঢলে পড়লেন মৃত্যুর কোলে শনিবার থেকে নিবন্ধনকারীদের করোনার টিকা দেওয়া হবে রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজে পবায় কোভিড-এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রণোদনা ঋণ বিতরণ উল্লাপাড়ায় স্বেচ্ছায় রাস্তা সংস্কার কঠোর লকডাউনে বাড়েনি সবজির দাম, সাধারণ মানুষর স্বস্তি ফিরলেও দুঃশ্চিন্তায় চাষীরা
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈদিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একদন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ

রূপসায় অবৈধভাবে নদী দখল ও বালু উত্তোলন: আটক- ৫

news / ৫৭ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় রবিবার, ৪ জুলাই, ২০২১

নাহিদ জামান, খুলনা প্রতিনিধিঃ রূপসা উপজেলার শ্রীফলতলা ইউনিয়নের নন্দনপুর এলাকায় কিছু লোক দীর্ঘ দিন ধরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। এর আগে উপজেলা প্রশাসন তাদেরকে নদী থেকে বালু উত্তোলন করতে নিষেধ করেন। তারা এই নিষেধ অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলন অব্যাহত রাখে।
অবৈধভাবে বালু উত্তোলন করার ফলে এখন নদীর তীরে ভাঙ্গন দেখা দিয়েছে। আশঙ্কা করা হচ্ছে, যে কোন সময় শ্রীরামপুরের বাঁধ ভেঙ্গে নদী গর্ভে বিলীন হয়ে যেতে পারে, এক হাজার একর কৃষি জমি এবং মুজিব বর্ষ উপলক্ষে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ‘গৃহহীন ও ভূমিহীনদের ঘর’।
আজ ৪ জুলাই রবিবার দুপুরে উপজেলা প্রশাসনের নিবার্হী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট রুবাইয়া তাছনিম বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে একটি ড্রেজার মেশিন জব্দ করেন উপস্থিত ৫ জন, শাহানুর শিকদার, আবু তালেব,শাহ জালাল শিকদার, আলামিন শেখ, আজিম শিকদার এদের কে গ্রেপ্তার করে সাত দিনের কারাদণ্ড প্রদান করেন।
এ ব্যাপারে নিবার্হী ম্যাজিস্ট্রেট রুবাইয়া তাছনিম বলেন, নদী থেকে বালু উত্তোলন করা নিষিদ্ধ। এর আগেও তাদেরকে এ ব্যাপারে সতর্ক করা হয়েছে। কিন্তু তারা তা অমান্য করে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার অপরাধে তাদের কে গ্রেফতার করে ৫ জনকে সাত দিনের কারাদণ্ড দেওয়া এবং ড্রেজার মেশিনটি জব্দ করা হয়েছে। এদের কে গ্রেফতারের সময় উপস্থিত ছিলেন, রূপসা থানা অফিসার ইনচার্জ সরদার মোশাররফ হোসেন, উপজেলা প্রকৌশলী এস এম ওয়াহিদুজ্জামান সহ অনেকেই।


এই বিভাগের আরো সংবাদ