শরণখোলা ইউএনওর অভিযানে বন্ধ হলো বাল্যবিবাহ

সাব্বির হোসেন, শরনখোলা (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাট জেলার শরণখোলা উপজেলায় নতুন উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) প্রথম অভিযান,বন্ধ হলো বাল্য বিবাহের আয়োজন ইউএনওর এ ধরনের পদক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল জান্নাতি আক্তার (১৫)। সাথে ছিল প্রশাসনও।

আজ ৭ জুলাই (বুধবার) দুপুরে উপজেলার ৩ নং রায়েন্দা ইউনিয়নের মালিয়া রাজাপুর গ্রামে এই বাল্যবিবাহ বন্ধ করেন নবাগত উপজেলা নির্বাহী অফিসার খাতুনে জান্নাত ও শরণখোলা থানার অফিসার ইনচার্জ সাইদুর রহমান।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, উপজেলার মালিয়া রাজাপুর এলাকায় দেলোয়ার মোল্লার মেয়ে জান্নাতি ১৫ কে বাল্যবিবাহ দেয়ার আয়োজন করা হয়। এমন গোপন সংবাদ পেয়ে উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজ দুপুরে ওই বাড়িতে অভিযান চালায়। বর পক্ষের লোকজন টের পেয়ে সটকে পড়ে, পরে পুলিশের সহযোগিতায় বিয়ের সকল কার্যক্রম বন্ধ করেন ইউএনও।এ ব্যাপারে নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খাতুনে জান্নাত জানান,ওই বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে এবং মেয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিতে পারবে না এ মর্মে পরিবারের পক্ষ থেকে মুচলেকা নেয়া সহ দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *