শিরোনাম
বরগুনার ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগের তদন্ত কমিটি গঠন পঞ্চগড়ে সারের জন্য দীর্ঘ লাইন, ফিরে যাচ্ছেন অনেকেই বাগেরহাটে সজীব ওয়াজেদ জয় পরিষদ কর্তৃক জাতীয় শোক দিবস পালিত বোদায় ইউএনওর ফোন নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালিত রূপসায় শ্রমীক নেতা আবুল হোসেনের স্বরণসভা ও দোয়া অনুষ্টিত বরগুনায় ছাত্রলীগের উপর পুলিশের বেধড়ক মারধর এর প্রতিবাদে আমতলীতে বিক্ষোভ বরগুনায় ছাত্রলীগকে পেটানো পুলিশ কর্মকর্তাকে ডিআইজি কার্যালয়ে সংযুক্ত টাঙ্গাইলে দাঁড়িয়ে থাকা ট্রাকে সিএনজির ধাক্কায় দুজন নিহত কুমিল্লায় পরিবেশ অধিদপ্তরের অভিযানে ৭ রাইস মিলকে জরিমানা
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

শিক্ষক-শিক্ষার্থীদের প্রেম-প্রণয় নিষিদ্ধ

Muktir Lorai / ১৬৪ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০

শিক্ষা ডেস্কঃ
শিক্ষক-শিক্ষার্থীদের প্রেম-প্রণয় নিষিদ্ধ করছে অক্সফোর্ড
নারীদের প্রতি যৌন হয়রানির ঘটনা বেড়ে যাওয়ার আশঙ্কা থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে প্রেম ও যৌনতা নিষিদ্ধের সিদ্ধান্ত নিয়েছে অক্সফোর্ড ইউনিভার্সিটি কর্তৃপক্ষ। আগামী বছর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

অক্সফোর্ড ইউনিভার্সিটির এক মুখপাত্র জানান, অক্সফোর্ড এডুকেশন কমিটি শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে সম্পর্কের নানা দিক পর্যালোচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছে। এরই মধ্যে শিক্ষকদের সঙ্গে শিক্ষার্থীদের প্রেম ও যৌনতার ব্যাপারে কঠোরভাবে নিষেধ করা হয়েছে।
কেউ যদি এমন সম্পর্কে ক্ষতিগ্রস্ত হওয়ার কথা জানায় তাহলে শিক্ষার্থীদের গ্রেড ক্ষতিগ্রস্ত হতে পারে। একই সঙ্গে এমন ঘটনায় অভিযুক্তদের শিক্ষাপ্রতিষ্ঠানটি থেকে নিষিদ্ধ করা হতে পারে।
বর্তমান বিধি অনুসারে শিক্ষকদের সঙ্গে শিক্ষার্থীদের এ ধরনের সম্পর্ক থাকলে তা কর্তৃপক্ষকে জানানোর বাধ্যবাধকতাও আছে।
সেন্ট হাফ’স ইউনিভার্সিটি সম্প্রতি শিক্ষকদের সঙ্গে শিক্ষার্থীদের প্রেম বা যৌনতা নিষিদ্ধ করেছে। এছাড়া ওরচেস্টার নামে আরেকটি কলেজ একই বিধি অনুসরণ করার চিন্তা করছে।
যুক্তরাষ্ট্রে আইভি লিগ কলেজগুলো ছাড়াও হার্ভার্ড এবং ইয়েল শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে এ ধরনের সম্পর্ক নিষিদ্ধ করেছে।
এর আগে চলতি বছর ইউনির্ভার্সিটি কলেজ লন্ডন রাসেল গ্রুপের শীর্ষ ২৪টি বিশ্ববিদ্যালয় অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে প্রথম এমন সম্পর্ক নিষিদ্ধ করে।
সূত্র: ডেইলি মেইল।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »