• শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৮:২৯ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে তালতলীতে মানববন্ধন

news / ৯৫ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

সাইফুল্লাহ নাসির, আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ বরগুনার তালতলীতে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

বৃহস্পতিবার(১০ জুন) বেলা ১১ টার দিকে সদরস্থ চৌরাস্তা নামক স্থানে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন উপজেলা শাখার উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উপজেলা শাখার সভাপতি আবুল হাসানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সভাপতি মাও. মো. আফজাল হোসাইন,সাধারণ সম্পাদক মো. জহির খান,মুজাহিত কমিটির ছদর মাও. মো. আ. ছবুর, ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক রেজাউল করিমসহ ছাত্র আন্দোলনের সদস্যরা।

বক্তারা তাদের বক্তব্যে বলেন,দেশের সকল কিছু স্বাভাবিক থাকলেও গত ১৫ মাস ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকা এবং যথাযথ বিকল্প ব্যবস্থা না নেওয়া কোনো উন্নয়নশীল দেশের জন্য সুখকর নয়। দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষার্থীরা অনলাইন গেমস, মাদক সেবন, ইভটিজিংসহ কিশোর গ্যাংয়ের মাধ্যমে নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ছে। দীর্ঘদিন লকডাউনের বদৌলতে শিক্ষা ব্যবস্থা ও অর্থনৈতিক অবস্থা ভেঙে পড়েছে। শিক্ষার্থীরা তাদের ভবিষ্যৎ নিয়ে হতাশাগ্রস্ত। এমন যখন সার্বিক অবস্থা তখন নতুন করে ঘোষিত লকডাউন জনগনের কাছে মরার উপর খাঁড়ার ঘা।

বক্তারা আরও বলেন, গণমাধ্যমের কল্যাণে আমরা দেখতে পেয়েছি গ্রাম গঞ্জের অনেক শিক্ষাপ্রতিষ্ঠান মাদকের আখড়া ও গোয়ালঘরে পরিণত হয়েছে। এগুলো প্রমাণ করে দেশের শিক্ষা ব্যবস্থা অনিশ্চিত গন্তব্যের দিকে ধাবিত হচ্ছে। তাই দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জোর অনুরোধ জানানো হয়।


এই বিভাগের আরো সংবাদ