শিরোনাম
খুলনায় দুই খালাতো বোনকে গন-ধর্ষণের অভিযোগে আটক-৩ পাথরঘাটা অস্বাভাবিক আকৃতি নিয়ে শিশুর জন্ম শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন: অগ্রযাত্রায় বাংলাদেশ দাউদকান্দিতে দুর্বৃত্তদের হামলায় সাংবাদিক গুরুত্বর আহত বিএনপির পায়ের নিচে মাটি নেই… কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক লাকসামে রোবটিক্স ও প্রোগ্রামিং রিফ্রেসার্স প্রশিক্ষণ কর্মশালা বালিয়াডাঙ্গীর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে দুদকে তলব কুমিল্লা সিটি নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী রিফাত ও বর্তমান মেয়র সাক্কুসহ ৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ নারীদের রাজনৈতিক নাগরিক সচেতনতা কার্যক্রম সভা অনুষ্ঠিত ভোলায় হাসপাতালের নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

সরাইলে আশার আলো জাগিয়েছে উত্তর কালীকচ্ছ মডেল স্কুল এন্ড কলেজ

Muktir Lorai / ১২৮ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১

সরাইল সংবাদাতাঃ
চল জ্ঞানের আলোয়’-এই স্লোগানকে সামনে রেখে কালীকচ্ছের ধর্মতীর্থ এলাকায় ‘উত্তর কালীকচ্ছ মডেল স্কুল এন্ড কলেজ’ প্রতিষ্ঠা করেছে সুহৃদ নামের একটি সংগঠনটি। ২০২০ খ্রিষ্টাব্দে স্থাপিত এ প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়েছে ২০২১ খ্রিষ্টাব্দের ১ জানুয়ারি থেকে। শুরুতেই প্রাথমিক ও নিন্ম মাধ্যমিক শ্রেণিতে ভর্তি হয়েছে ৩ শতাধিক শিক্ষার্থী। সেখানকার ৩-৪ গ্রামের মানুষের মনে আশার আলো জাগিয়েছে বিদ্যালয়টি।

শনিবার সকালে সেখানে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । বাবাদের পাশাপাশি উল্লেখযোগ্য সংখ্যক মায়েরাও উপস্থিত ছিলেন সেই সভায়। শিক্ষিকা সাজিনা ইসলাম রিপার সঞ্চালনায় ও সভাপতিত্ব করেন সুহৃদের সভাপতি মো. আমীর আলী।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন-সুহৃদ’র সাধারণ সম্পাদক মো. জাকির হোসাইন, প্রধান শিক্ষক মো. বিলাত খাঁ, বিদ্যালয়ের অভিভাবক ও সরাইল প্রেসক্লাবের সভাপতি মো. আইয়ুব খান, সাধারণ সম্পাদক ও সরাইল মহিলা কলেজের প্রভাষক মোহাম্মদ মাহবুব খান, সুহৃদ’র সিনিয়র সহসভাপতি মো. বাবুল খান, ইউপি সদস্শর উল্লাহ, সাবেক মহিলা মেম্বার জায়েদা বেগম, শিক্ষক মো. জামাল মিয়া, কামরূল ইসলাম, ফারজানা আক্তার, অভিভাবক মিসেস পলি আক্তার, মো. ফাইজুল ইসলাম ও মিসেস জোৎন্সা বেগম প্রমুখ ।
এসময় বক্তারা বলেন, অজপাড়া গাঁয়ের অত্যন্ত মনোরম পরিবেশে আলোর প্রত্যাশায় এ শিক্ষালয় গড়েছেন সুহৃদ। শিক্ষানুরাগী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষকবৃন্দ অভিভাবকদের সার্বিক সহযোগিতা ও পরামর্শ খুবই প্রয়োজন। সকলের দায়িত্বশীল ভূমিকা এ প্রতিষ্ঠানটিকে একদিন মডেল শিক্ষালয়ে পরিণত করবে। আর ইতিহাসের পাতায় স্থান করে নিবে প্রতিষ্ঠাতা সদস্যবৃন্দ, শিক্ষক-শিক্ষিকিা ও প্রথম ভর্তিকৃত শিক্ষার্থীরা।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »