বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

সরাইলে দাঙ্গার অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার

Muktir Lorai / ৪৯ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় মঙ্গলবার, ৪ মে, ২০২১

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দাঙ্গার অভিযোগে এক ইউপি সদস্য গ্রেফতার।

সরাইল থানা পুলিশ , মিজানুর রহমান (৫০) নামের এক ইউপি সদস্যকে গ্রেপ্তার করেছে।

মিজানুর রহমান উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের কাটানিশার গ্রামের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য। এলাকায় দাঙ্গা ফ্যাসাদ সৃষ্টির অভিযোগে মঙ্গলবার ভোরে পুলিশ তাঁকে কাটানিশার গ্রাম থেকে গ্রেপ্তার করে।
মঙ্গলবার দুপুরে তাঁকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পাঁচ বছর আগে ইউপি নির্বাচনে নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের কাটানিশার গ্রামের ইউপি সদস্য পদে প্রতিদন্দী প্রার্থী ছিলেন মিজানুর রহমান ও অলি মিয়া। ওই নির্বাচনে মিজানুর রহমান খান বিজয়ী হন। ওই নির্বাচনের পর থেকে উভয় পক্ষের লোকজনের মধ্যে বিরোধের সৃষ্টি হয়। এ বিরোধের জের ধরে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে কয়েক দিন পর পর উভয় পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটছে। বাড়িঘর ভাংচুর লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে একাধিক মামলাও চলছে।

গতবছর সংঘর্ষের সময় ৮০ বছরের বৃদ্ধা আনোয়ারা বেগম আহত হওয়ার বেশ কিছু দিন পর মারা যান। ফলে ৯০ জনকে আসামী করে একটি হত্যা মামলাও দায়ের হয়েছে।
এসব ঘটনায় ওই গ্রামের সাধারণ ও নিরীহ লোকজনের জীবনযাত্রা ক্রমেই অতিষ্ঠ হয়ে ওঠছে। গত ২-৩ দিন আগেও উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। অবস্থা বুঝে পুলিশ তখন সেখানে গ্রেপ্তার অভিযান চালায়। পুরুষ শুন্য হয়ে পড়ে পুরো গ্রাম। মহিলারাও আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে।

এ বিষয়ে সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এম এম নাজমুল আহমেদ জানায়, ইউপি সদস্য মিজানসহ কয়েকজন মাতব্বর ওই এলাকায় দাঙ্গা লাগিয়ে রাখেন। মিজানকে মঙ্গলবার দুপুরে পুলিশ এ্যাসল মামলায় আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »