সরাইলে দূর্যোগ বিষয়ক অবহিতকরন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে “দূর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী-২০১৯” বিষয়ে অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত দিনব্যাপী কর্মশালায় প্রধান আলোচক হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়েছেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব লুৎফুন্নাহার।

নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল হক মৃদুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর। বিশেষ আলোচক ছিলেন জেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা মো. মাহবুব আলম।

সরাইল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন-সহকারি কমিশনার (ভূমি) ফারজানা প্রিয়াংকা, সরাইল সরকারি কলেজের অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল, সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান ও সদর ইউপি চেয়ারম্যান মো. আব্দুল জব্বার প্রমূখ।

এসময় আরো উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, সরাইল মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ বদর উদ্দিন, সরাইল প্রেসক্লাবের সভাপতি মো. আইয়ুব খান, কৃষকলীগের সভাপতি ও সাংবাদিক মো. শফিকুর রহমান প্রমূখ।

কর্মশালায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক “দূর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী-২০১৯” প্রণয়ন করা হয়েছে। উক্ত আদেশাবলী যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে সকল শ্রেণি পেশার লোকজনকে দায়িত্ব নিতে হবে। পাশাপাশি বিষয় গুলো নিজের, কমিউনিটি, গ্রাম, ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়েও আলোচনার মাধ্যমে সকলকে উদ্ভুদ্ধ করতে হবে।

বক্তারা বলেছেন- দূর্যোগ মোকাবেলা ব্যবস্থাপনায় বাংলাদেশ এখন সমগ্র পৃথিবীতে এখন রোল মডেল। ইউনিয়ন ও উপজেলায় যথেষ্ট পরিমান খাদ্য সামগ্রি ও টিন মজুদ রয়েছে। সকল মানুষকে এ বিষয়ে আরো দায়িত্বশীল ও সচেতন করতে নিয়মিত সভা গুলো করার আহবান করা হয়।

দীপক কুমার দেব নাথ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *