সরাইলে হেফাজতের এক নেতা গ্রেপ্তার

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে হেফাজত ইসলামের নেতা মাওলানা হাশমত উল্লাহ (৪৫)কে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত রোববার রাতে সদর ইউনিয়নের হাসপাতাল মোড় থেকে তাকে গ্রেপ্তার করেছেন সরাইল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কবির হোসেন। হাশমত উল্লাহ আশুগঞ্জ উপজেলার দূর্গাপুর ইউনিয়নের সোহাগপুর গ্রামের প্রয়াত ইদ্রিছ মিয়ার ছেলে।

পুলিশ জানায় হেফাজতের তান্ডবে তার অংশ গ্রহন ছিলো ভিডিও ফুটেজের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হয় পুলিশ। হাশমত উল্লাহকে থানা থেকে ছাড়িয়ে নিতে গভীর রাত পর্যন্ত থানায় দৌঁড়ঝাপ করেছেন কতিপয় ব্যক্তি।

পুলিশ সূত্র জানায়, মাওলানা হাশমত উল্লাহ ব্রাহ্মণবাড়িয়া জেলা হেফাজত ইসলামের সদস্য ও আশুগঞ্জ উপজেলা ইসলামী ঐক্যজোটের সেক্রেটারী। বর্তমানে সে সরাইল সদরের উচালিয়াপাড়া মাদরাসার কিতাব বিভাগের সহকারি শিক্ষক ও হাসপাতাল মোড় আমির হামজা (রা:) মসজিদের পেশ ইমাম।

গত ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতাল চলাকালে বিভিন্ন জায়গায় তান্ডব চলে, বিশ্বরোড এলাকায় হাইওয়ে থানায় ও ডাম্পিং-এ হামলা ভাংচুরের ঘটনায় মামলা হয়েছে। ঘটনায় জড়িতদের ভিডিও ফুটেজ ও স্থির ছবি দেখে দেখে সনাক্ত করা হচ্ছে। ভিডিও ফুটেজে সরাইল ও বিশ্বরোডের তান্ডবে মাওলানা হাশমত উল্লাহর জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হয়েছে পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে গত রোববার রাতে হাসপাতাল মোড় এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। সোমবার সকালে হাইওয়ে থানায় হামলা ও ডাম্পিং ভাংচুরের মামলায় তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম হোসেন বলেন, আন্দোলনের নামে যারা তান্ডব চালিয়েছে, জনগণের জানমালের নিরাপত্তা বিঘ্নিত করেছে। সরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে ক্ষতিসাধন করেছে। সরকারি কর্মকর্তা ও কর্মচারিদের কর্তব্য কাজে বাঁধার সৃষ্টি করেছে। তাদের কাউকে ছাড় দেয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *