• শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৯:২৮ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

সোমবার আমতলীর ৬টি ইউপি নির্বাচনে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন

news / ১২৫ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় রবিবার, ২০ জুন, ২০২১

সাইফুল্লাহ নাসির আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ
নির্বাচন কমিশন ঘোষিত প্রথম ধাপের নির্বাচন আগামীকাল ২১ জুন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে বরগুনার আমতলী উপজেলার ৬টি ইউনিয়নের ৫৫টি ভোট কেন্দ্রের মধ্যে ২৯টি কেন্দ্র ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে ওই ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, ৬টি ইউনিয়নের মধ্যে গুলিশাখালী ইউনিয়নে ৫টি, কুকুয়া ইউনিয়নে ৩টি, আঠারোগাছিয়া ইউনিয়নে ৩টি, হলদিয়া ইউনিয়নে ৬টি, চাওড়া ইউনিয়নে ৭টি ও আড়পাঙ্গাশিয়া ইউনিয়নে ৫টি ভোট কেন্দ্রকে অধিক ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এরমধ্যে একমাত্র চাওড়া ইউনিয়নের প্রতিটি ভোট কেন্দ্রে ইভিএম মেশিন দ্বারা ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

এবারের প্রথম ধাপের স্থাণীয় সরকার নির্বাচনে বিরোধী দল অংশ না নেওয়ায় দল সমর্থিত প্রার্থীদের বিরুদ্ধে বিদ্রোহীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করছেন। নির্বাচনী প্রচার- প্রচারনায় সরকার দলীয় প্রার্থীরা কিছুটা প্রভাব বিস্তারের চেষ্টা করলেও পিছিয়ে নেই বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীরাও।

নির্বাচনে সুষ্ঠু ভোট গ্রহণের জন্য ও নিরাপত্তার দায়িত্ব পালনে প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আনসার, পুলিশ, র‌্যাব ও বিজিবিসহ ৬টি টীম দায়িত্ব পালন করবেন।

উপজেলা নির্বাচন অফিসার মোঃ তারিকুল ইসলাম বলেন, ৬টি ইউনিয়নে ২৯টি ঝুকিপূর্ণ কেন্দ্রগুলো চিহ্নিত করেছি। ওইসব ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোতে আনসার সদস্যদের পাশাপাশি বিপুল পরিমাণ পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন থাকবে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সকল প্রকার নিরাপত্তা ব্যবস্থাা নেয়া হয়েছে।

আমতলী থানার পরিদর্শক (ওসি) মোঃ শাহআলম হাওলাদার মুঠোফোনে বলেন, উপজেলার ৬টি ইউনিয়নে নির্বাচন সুষ্ঠু ভাবে যাতে অনুষ্ঠিত হয় সেজন্য প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতেৃত্বে আনসার, পুলিশ, র‌্যাব, বিজিবির সম্বনয়ে স্টাইকিং ফোর্স ও মোবাইল টীম গঠন করা হয়েছে।


এই বিভাগের আরো সংবাদ