• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৯:১০ অপরাহ্ন
  • Bengali Bengali English English
শিরোনাম
মেহেরপুরে মাদকসহ একজন আটক খুলশীতে দশম শ্রেনীর ছাত্রীকে অপহরণের সময় চারজন আটক : ভিকটিম উদ্ধার রাজশাহীতে বন্ধগেট – সিটি হাট পর্যন্ত সড়ক চারলেনে উন্নীতকরণ কাজের উদ্বোধন হাতিয়ায় ইউপি নির্বাচনে বিজয়ী হলেন যাঁরা শ্রীবরদীতে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ৮ম শ্রেণীর এক শিক্ষার্থী অনেক আকাংখার কন্যা সন্তানকে কোলে নেয়া হলো না পিতা আতিক মুন্সীর কাজী আনাস, ইসলামিক নাশিদ অঙ্গনে এক উদীয়মান নাম বাঘাইছড়ি মৎস্যচাষী সমবায় সমিতির মতবিনিময় সভা অনুষ্টিত বঙ্গবন্ধুর সমাধিতে গোপালগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের নব নির্বাচিত কমিটির শ্রদ্ধা দিঘলিয়ায় ইউপি নির্বাচনে আ.লীগর এক বিদ্রোহী পাঁচ প্রার্থীর জয়লাভ
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

হবিগঞ্জের আজমিরীগঞ্জে ডাক্তারকে জরিমানার টাকা ফেরত দিলেন ইউএনও

Muktir Lorai / ৬১ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলায় লকডাউন নিশ্চিতে প্রশাসনের অভিযানে স্বাস্ব্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে রেজাউল করিম নামে এক চিকিৎসককে ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট শোয়েব শাত-ঈল-ইভান।

সেই জরিমানাকে নিয়মবহির্ভুত ও তার প্রতি অবিচার দাবি করে ডা. রেজাউল করিম আপিল করেন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মতিউর রহমান জরিমানার ২০ হাজার টাকা ফেরত দেয়ার নির্দেশ দেন।

সোমবার আজমিরীগঞ্জ উপজেলা প্রশাসনের একজন কর্মকর্তা চিকিৎসকের বাড়িতে গিয়ে এ টাকা ফেরত দিয়ে আসেন।

বিষয়টি নিশ্চত করেছেন ডা. রেজাউল করিম।

জানা যায়, সারাদেশে কোভিড-১৯ এর সংক্রামণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত সারাদেশে কঠোর লকডাউন নিশ্চিতে প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় গত ২ জুলাই (শুক্রবার) হবিগঞ্জের আজমিরীগঞ্জের কাকাইলছেও ইউনিয়ন বাজারে চিকিৎসক রেজাউল করিমের মালিকানাধীন ‘পপুলার ফিজিওথেরাপী’ নামে প্রতিষ্ঠানে রোগীদের ভীড় দেখতে পেয়ে ম্যাজিস্ট্রেট শোয়েব শাত-ঈল ইভান চিকিৎসক রেজাউল করিমকে স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসা সেবা দেওয়ার জন্য সতর্ক করেন। পরদিন ৩ জুলাই শনিবার আবারো কাকাইলছেও ইউনিয়ন বাজারে পপুলার ফিজিওথেরাপি সেন্টারে গিয়ে রোগীদের ভীড় দেখতে পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর ২৫ (২) ধারা অমান্য করায় পপুলার ফিজিওথেরাপি সেন্টারের স্বত্বাধিকারী চিকিৎসক রেজাউল করিমকে নগদ ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন ম্যাজিস্ট্রেট শোয়েব শাত-ঈল ইভান।

সংবাদটি সোমবার (৫ জুলাই) বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে একইদিন সকালে চিকিৎসক রেজাউল করিমকে জরিমানার টাকা ফেরত দেন আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা।

জরিমানার বিষয়ে চিকিৎসক রেজাউল করিম জানান, করোনা সংক্রমণের এই পরিস্থিতিতে আমি জীবনের ঝুঁকি নিয়ে প্রত্যন্ত অঞ্চলের মানুষদের চিকিৎসা সেবা দিচ্ছিলাম। চেম্বারে রোগীরা মাস্ক পরা অবস্থায় ছিলেন। এরপরও জরিমানা করায় আমি মর্মাহত হয়েছি। তবে আজ সোমবার সকালে জরিমানার অর্থ ফেরত দিয়েছেন প্রশাসনের এক উর্ধতন কর্মকর্তা।

এবিষয়ে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মতিউর রহমান খাঁন বলেন, দণ্ডাদেশপ্রাপ্ত চিকিৎসক আপিল করেছিলেন। তিনি একজন করোনাযোদ্ধাও। এই দুইটি বিষয় বিবেচনায় তার জরিমানা মওকুফ করা হয়েছে তাকে ২০ হাজার টাকা ফেরত দেয়া হয়েছে।

এবিষয়ে ম্যাজিস্ট্রেট শোয়েব শাত-ঈল ইভানের ব্যবহৃত মুটোফোনে দু’বার যোগাযোগ করা হলে তিনি মিটিংয়ে আছেন বলে লাইন কেটে দেন।


এই বিভাগের আরো সংবাদ