• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৬:২৭ পূর্বাহ্ন
  • Arabic Arabic Bengali Bengali English English
শিরোনাম
হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব শিক্ষাপ্রতিষ্ঠানে চলমান ছুটি বাড়লো ৩১ আগষ্ট পর্যন্ত হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার নবীগঞ্জে বিধিনিষেধ অমান্য করায় জরিমানা পবায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ সরাইলে নমুনা দেয়ার আগেই ঢলে পড়লেন মৃত্যুর কোলে শনিবার থেকে নিবন্ধনকারীদের করোনার টিকা দেওয়া হবে রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজে পবায় কোভিড-এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রণোদনা ঋণ বিতরণ উল্লাপাড়ায় স্বেচ্ছায় রাস্তা সংস্কার কঠোর লকডাউনে বাড়েনি সবজির দাম, সাধারণ মানুষর স্বস্তি ফিরলেও দুঃশ্চিন্তায় চাষীরা
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈদিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একদন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ

হ্যাট্রিক জয় পেলেন আমতলীর চাওড়া ইউপি চেয়ারম্যান বাদল খাঁন

news / ২৫৮ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১

সাইফুল্লাহ নাসির, আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ বরগুনার আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নে টানা তৃতীয় বার চেয়ারম্যান নির্বাচিত হয়ে হ্যাট্রিক পূর্ণ করলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আখতারুজ্জামান খান বাদল।

তিনি তার ৩ বারের প্রতিদ্বন্ধি বিএনপির সাবেক নেতা অ্যাড মোঃ মহসিন হাওলাদারকে সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে সর্বাধিক ভোটে পরাজিত করে উপজেলার চাওড়া ইউনিয়নে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি ওই ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৬টি কেন্দ্রে বিজয়ী হয়ে সবোর্চ্চ ৬ হাজার ২০৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

মোঃ আখতারুজ্জামান খান বাদল চাওড়া ইউনিয়ন বাসীর কাছে একজন দানশীল মানুষ হিসেবে ইতিমধ্যে ব্যাপক পরিচিতি লাভ করেছেন। এলাকার সাধারণ মানুষের মতে, “চেয়ারম্যান বুঝিনা বাদল খান ভাই একজন ভাল মনের মানুষ”। তিনি একজন কর্মঠ ব্যক্তি। সকল শ্রেনী পেশার মানুষের দুঃখ-দুর্দশায় সহজেই তাঁকে পাশে পাওয়া যায়। ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদর্শের মানুষের কাছে একজন দক্ষ, পরিশ্রমী ও মেধাবী সমাজসেবক এবং উদীয়মান নেতা হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন। নির্বাচনকালীন সময়ে সাধারণ জনগনকে দেওয়া প্রতিশ্রæতি বাস্তবায়ন করে একজন সফল ও জনপ্রিয় ইউপি চেয়ারম্যান হিসেবে সকল মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন ।

তিনি ২০১১ সালে ওই ইউনিয়নে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরেই ইউনিয়নকে উন্নয়নের মাষ্টার প্লানের আওতায় এনে ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছেন। মেধা, মনন, কর্ম প্রয়াস শ্রমের মাধ্যমে ব্যবস্থাপনাগত দক্ষতা অর্জনের মধ্য দিয়ে তিনি নিজেকে গড়েছেন পরিশীলিতভাবে এক উজ্জ্বল অধ্যায়ে। এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সর্বোপরি গরীব মেহনতী মানুষের প্রকৃত জনদরদি হিসেবে তিনি এলাকায় ব্যাপক পরিচিত ও জনপ্রিয়তা লাভ করেছেন। এজন্য তিনি দানবীর হিসেবে ওই ইউনিয়নের সর্বত্র পরিচিত।

ওই ইউনিয়নের একাধিক ভোটাররা বলেন, চেয়ারম্যান মোঃ আখতারুজ্জামান খান বাদল দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করার পাশাপাশি দলের ভাবমূর্তিও বৃদ্ধি পেয়েছে। অসংখ্য মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের অন্যতম পৃষ্ঠপোষক মোঃ আখতারুজ্জামান খান বাদল। ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত নম্র, ভদ্র, সদাহাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তাঁর মাঝে নেই কোন অহংকার। নিরহংকারী এই প্রিয় মানুষটি জন্য দলমত নির্বিশেষে সকলেই তার পক্ষে নির্বাচনী প্রচার- প্রচারনা চালিয়েছেন।

এ বিষয়ে বিজয়ী চেয়ারম্যান মোঃ আখতারুজ্জামান খান বাদল জানান, আমি ২০১১ সালে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে বরগুনা -১ আসনের সাংসদ জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড: ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর হাত ধরে এলাকায় ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছি। যার ফলশ্রতিতে পরপর ৩ বার চাওড়া ইউনিয়নের জনগণ আমাকে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত করেছেন। তিনি আরো বলেন, প্রথম বার নির্বাচনে অংশ নিয়ে আমি বিপুল ভোটে জয়ী হয়ে এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছি। রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের মাধ্যমে ইউনিয়ন বাসীর ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছি। মৃত্যু পূর্বদিন পর্যন্ত চাওড়ার ইউনিয়নের খেটে খাওয়া সাধারণ মানুষের জন্য কাজ করে যাবো, ইনসাআল্লাহ।


এই বিভাগের আরো সংবাদ