• শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৯:০৬ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

গাইবান্ধায় সুদের টাকা দিতে না পেরে বাড়িঘর ছাড়ছেন অনেকেই

news / ৭৫ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় সোমবার, ১৪ জুন, ২০২১

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধায় সুদের টাকা দিতে না পেরে বাড়িঘর ছাড়ছেন অনেকেই। এছাড়া ও আত্মাহত্যার শিকার হতে বাধ্য হয়েছে সুদারু দের অত্যাচারে।
দাদন ব্যবসায়ীর বলি হয়েছেন, গাইবান্ধার ব্যবসায়ী হাসান আলী, ড্রাইভার কোব্বাস আলী, গোবিন্দগঞ্জ এর ভ্যান চালক হোদা মিয়া সহ অনেকেই।

গাইবান্ধার পুরাতন বাজার থেকে শুরু করে শহরের মার্কেট গুলোতে লক্ষ কোটি মাসিক টাকা ইনভেস্ট করে দিগুণ মাসিক চরা সুদ নিচ্ছে বড় মাপের দাদন ব্যবসায়ী।

তাদের শহরে ৮- ১০ করে দোকান যার মূল্য কোটি কোটি টাকা।
সুদের টাকা না দিতে পারলে দোকান দখল পর্যন্ত করে থাকে। এমনকি দোকানের মালামাল বের করে অল্প দামে বিক্রি করে সুদের টাকা কেটে নেওয়া হয়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী বলেন, আমরা করোনার মহামারীতে দেউলিয়া হলেও এই চরা মাসিক সুদারুরা লাভের টাকার জন্য হুমকি ধামকি দিয়ে থাকে।
এমনকি চেক স্টাম্প জমা থাকায় শুধু মামলার ভয় দেখায়।
নিরুপায় হলেও করার কিছু নেই লাভের টাকা না দিলে মাস্তান নিয়ে আসে দোকানের শাটার বন্ধ করে দিতে চায়। মানুষের বাড়িতে গিয়ে মারধর করে, বাড়ি ঘর ভাঙ্গচুর করে, তাদের অত্যাচারে গ্রাম বাসী অতিষ্ঠ হয়ে গেছে।

ভুক্তভোগীরা গাইবান্ধা জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‍্যাব ১৩ সহযোগিতা কামনা করেন।


এই বিভাগের আরো সংবাদ