• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৭:৩৯ পূর্বাহ্ন
  • Arabic Arabic Bengali Bengali English English
শিরোনাম
হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব শিক্ষাপ্রতিষ্ঠানে চলমান ছুটি বাড়লো ৩১ আগষ্ট পর্যন্ত হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার নবীগঞ্জে বিধিনিষেধ অমান্য করায় জরিমানা পবায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ সরাইলে নমুনা দেয়ার আগেই ঢলে পড়লেন মৃত্যুর কোলে শনিবার থেকে নিবন্ধনকারীদের করোনার টিকা দেওয়া হবে রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজে পবায় কোভিড-এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রণোদনা ঋণ বিতরণ উল্লাপাড়ায় স্বেচ্ছায় রাস্তা সংস্কার কঠোর লকডাউনে বাড়েনি সবজির দাম, সাধারণ মানুষর স্বস্তি ফিরলেও দুঃশ্চিন্তায় চাষীরা
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈদিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একদন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ

রূপসায় ভূমি সেবা সপ্তাহ ২০২১ অনুষ্ঠিত

news / ৫৭ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় মঙ্গলবার, ১৫ জুন, ২০২১

রূপসা প্রতিনিধি: “ভূমি সেবা ডিজিটাল বদলে যাচ্ছে দিনকাল” এ প্রতিপাদ্য সামনে রেখে রূপসা ভূমি সেবা সপ্তাহ-২০২১ উপলক্ষ্যে গত ১৫ জুন সকালে উপজেলা অফিসার্স ক্লাবে সহকারী কমিশনার (ভূমি) খান মাসুম বিল্লাহর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভাপতির বক্তৃতায় সহকারী কমিশনার (ভূমি) খান মাসুম বিল্লাহ ভূমি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে বিস্তারিত তুলে ধরেন। ভূমি সেবা জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দেওয়া, সেবা সমূহে জনগনকে উদ্ধুদ্ধ ও আগ্রহী করতে ডিজিটাল সেবা সমূহের সুবিধা ভূমি মালিকদের জানানোর জন্য ১৫ জুন থেকে ২১ জুন পর্যন্ত রূপসা উপজেলা ভূমি সেবা সপ্তাহ পালন করা হবে। ভূমি উন্নয়ন কর অনলাইনে প্রদানের নিমিত্তে ভূমি মালিকদের রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সম্পাদন করাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে ভূমি মন্ত্রণালয়ের অনলাইনে নামজারী কার্যক্রম বা ই-মিউটেশন সহ সকল ধরনের ভূমি সেবা প্রদানের বিষয় গুলো জানানোর জন্য পালিত হচ্ছে ভূমি সেবা সপ্তাহ। দিনে দিনে ডিজিটালের ছোঁয়ায় ভূমি অফিসে পরিবর্তন আসছে। তিনি আরো বলেন, দেশরত্ন শেখ হাসিনা’র ডিজিটাল সেবার আওতায় জমির খাজনা এখন থেকে ঘরে বসেই দিতে পারবেন। সবাইকে জাতীয় পরিচয় পত্র সাথে নিয়ে ভূমি অফিসে এসে অনলাইন হিসাব খোলার আহব্বান জানান।
সভায় বিশেষ অতিথির বক্তৃতা রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ যোবায়ের, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা, কৃষি কর্মকর্তা মো. ফরিদুজ্জামান, মৎস্য কর্মকর্তা বাপ্পী কুমার দাশ, প্রানী সম্পদ (ভার) কর্মকর্তা ডাঃ তপু কুমার সাহা, সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান। যুব উন্নয়ন কর্মকর্তা মোল্যা আবু বক্করের পরিচালনায় বক্তব্য রাখেন মাওলানা আকরাম হোসেন, ইউপি সদস্য বিনয় কৃষ্ণ হালদার, ইসলামী ফাউন্ডেশনের কেয়ারটেকার আ: সালাম, সাবেক ইউপি সদস্য মো. কামরুল ইসলাম কচি প্রমুখ। এসময় সাংবাদিক ও সুশিল সমাজের নেতৃবৃন্দ এবং ভুমি অফিসের সার্ভেয়ার মো. আতিকুর রহমানসহ ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরো সংবাদ