খুলনায় স্বাস্থ্যবিধি ও কঠোর বিধি নিষেধ নিশ্চিতকরণে মোবাইল কোর্টের অভিযান

নাহিদ জামান, খুলনা প্রতিনিধিঃ খুলনায় করোনা সংক্রমণের হার দ্রুত বেড়ে যাওয়ার প্রেক্ষিতে ২২ জুন থেকে খুলনা মহানগর ও উপজেলায় আরোপিত কঠোর বিধি নিষেধ বাস্তবায়নে প্রতিদিনের মতো আজ ২৯ জুন মঙ্গলবার দিনব্যাপী মোবাইল কোর্ট পরিচালিত হয়।
উপজেলা সমূহে স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসারএবং সহকারী কমিশনার (ভূমি) মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে খুলনা মহানগরে মোট ৩৮ মামলায় ৪৩ জনকে ২৯হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়।
জেলা প্রশাসন, খুলনার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেন, আরিফুল ইসলাম, সেটু কুমার বড়ুয়া, মোঃ তাহমিদুল ইসলাম, এস এম রাসেল ইসলাম নূর ও রূপায়ন দেব মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্যবিধি এবং করোনাকালীন বিধি নিষেধ অমান্যকরণের দায়ে এসব অর্থদণ্ড প্রদান করেন। অভিযান পরিচালনাকালে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান তালুকদার উপপরিচালক (স্থানীয় সরকার) ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মহানগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট পর্যবেক্ষণ করেন।
মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা প্রদান করেন এপিবিএন, বাংলাদেশ আনসার, র‍্যাব এবং থানা পুলিশের সদস্যগণ। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *