• শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৮:০২ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

রূপগঞ্জে আগুনের ঘটনায় ৮ জনকে আসামি করে হত্যা মামলা

news / ১১৮ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ১০ জুলাই, ২০২১

রাকিবুল ইসলাম, নারায়ণগঞ্জ (রূপগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের জেলার রূপগঞ্জে সেজান জুস কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় শনিবার রূপগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। ৩০২/৩২৩/৩২৪/৩২৫/৩২৯/৩০৭ ধারায় পেনাল কোড-১৮৬০, হত্যা ও হত্যার উদ্দেশ্যে সামান্য ও গুরুতর জখম করার অপরাধে এ মামলা দায়ের করা হয়। মামলায় ৮ জনকে আসামি করা হয়েছে। রূপগঞ্জে ভুলতা পুলিশ ফাড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মোাঃ নাজিম উদ্দিন মজুমদার বাদী হয়ে এ মামলা দায়ের করেন। আসামীরা হলেন সজীব গ্রæপের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হাসেম (৭০), তাঁর ৪ ছেলে হাসিব বিন হাসেম (৩৯), তারেক ইব্রাহীম (৩৫), তাওসীব ইব্রাহীম (৩৩), তানজীম ইব্রাহীম (২১) এবং সজীব গ্রæপের প্রধান নির্বাহী শাহান শাহ আজাদ (৪৩), হাসেম ফুডস লিমিটেডের ডিজিএম মামুনুর রশিদ (৫৩) ও হাসেম ফুডস লিমিটেডের সিভিল ইঞ্জিনিয়ার কাম এডমিন মোহাম্মদ সালাউদ্দিন (৩০)। গ্রেফতারকৃতদের ১০ দিনের রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, আগুনের ঘটনায় অপরাধীদের কাউকেই ছাড় দেওয়া হবে না। শ্রমিকদের প্রতি অন্যায় করা হয়ে থাকলে দোষীদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে। আগুনের ঘটনায় হতাহতদের ক্ষতিপূরণের ব্যবস্থা গ্রহণ করা হবে। সরকারের পাশাপাশি কারখানার মালিকপক্ষ থেকেও তাদের ক্ষতিপূরণ দিতে হবে। গত ৯জুলাই বিকালে রূপগঞ্জে আগুনে ভষ্মীভ‚ত সেজান জুস কারখানা পরিদর্শন শেষে তিনি একথাগুলো বলেন।
এ সময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, নারায়ণগঞ্জ পুলিশ সুপার জায়েদুল আলম, রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহ্ নুসরাত জাহান প্রমুখ উপস্থিত ছিলেন ।


এই বিভাগের আরো সংবাদ