• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৪ অপরাহ্ন
  • Bengali Bengali English English
শিরোনাম
সিএমপির পাঁচলাইশ মডেল থানার অভিযানে ০২টি স্টিলের টিপছোরা সহ ০১ জন গ্রেফতার ভান্ডারিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হাজী তৈয়েবুর রহমান সড়কের বেহালদশা শ্রীবরদীতে নদীর পাড় থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার মুরাদনগরে জালিয়াতির অভিযোগে দুদকের মামলায় শিক্ষক গ্রেফতার গাংনীর কুমারীডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ইয়াবাসহ আটক গাংনীতে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা করলা সাথে শত্রুতা ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলার ডুবিতে নিহত মামুনের পরিবার ফেরত পেল মেডিকেলে ভর্তির ১৮ লাখ টাকা বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল দত্ত
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

দেশের প্রথম মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন

Muktir Lorai / ৩৫ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় রবিবার, ২৯ আগস্ট, ২০২১

ডেস্ক রিপোর্ট: দেশের প্রথম মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রোববার (২৯ আগস্ট) বেলা ১১টা ৫৮ মিনিটের দিকে সবুজ পতাকা নাড়িয়ে উত্তরার দিয়াবাড়ি ডিপো এলাকার কোচ আনলোডিং এলাকা থেকে এর উদ্বোধন করেন।

এ সময় কোস অন লোডিং এলাকায় স্থাপিত পৃথক মঞ্চে মন্ত্রীর সঙ্গে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক উপস্থিত ছিলেন।

তার আগে উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সড়কমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেল তরুণ প্রজন্মের ড্রিম প্রজেক্ট। আগামী বছরের ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেল প্রকল্পের উদ্বোধন করবেন। একই বছরের জুনে পদ্মা সেতু প্রকল্প এবং চট্টগ্রামে বঙ্গবন্ধু কর্ণফুলী টানেল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

রাজধানীর যানজট নিরসনে মেট্রোরেল প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তার পূর্ব প্রস্তুতি হিসেবে গত শুক্রবার (২৭ আগস্ট) সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত দিয়াবাড়ি থেকে পল্লবী স্টেশন পর্যন্ত মেট্রোরেল চলাচল করে। মেট্রোরেল পরিচালনা প্রক্রিয়ার সঙ্গে যুক্তরা জানান, মেট্রোরেল চলাচলে কোনো ধরনের সমস্যা হয়নি।

মেট্রোরেল প্রজেক্ট ম্যানেজার (সিপি-৮) এবিএম আরিফুর রহমান জানান, প্রস্তুতির অংশ হিসেবে শুক্রবার সকাল ৬টা থেকে ১০টা মেট্রোরেল চালানো হয়েছে। উত্তরা দিয়াবাড়ি ডিপো থেকে পল্লবী স্টেশন পর্যন্ত নিরাপদে মেট্রোরেল চালানো হয়েছে। তাতে কোনো ধরনের সমস্যা হয়নি।


এই বিভাগের আরো সংবাদ