• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:২২ অপরাহ্ন
  • Bengali Bengali English English
শিরোনাম
সিএমপির পাঁচলাইশ মডেল থানার অভিযানে ০২টি স্টিলের টিপছোরা সহ ০১ জন গ্রেফতার ভান্ডারিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হাজী তৈয়েবুর রহমান সড়কের বেহালদশা শ্রীবরদীতে নদীর পাড় থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার মুরাদনগরে জালিয়াতির অভিযোগে দুদকের মামলায় শিক্ষক গ্রেফতার গাংনীর কুমারীডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ইয়াবাসহ আটক গাংনীতে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা করলা সাথে শত্রুতা ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলার ডুবিতে নিহত মামুনের পরিবার ফেরত পেল মেডিকেলে ভর্তির ১৮ লাখ টাকা বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল দত্ত
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

খেলাপি ঋণের তালিকাভূক্তির তথ্য গোপন করায় আমতলী উপজেলা চেয়ারম্যানকে পদ থেকে অব্যাহতি

Muktir Lorai / ৬৫ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১

সাইফুল্লাহ নাসির, আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ বাংলাদেশ ব্যাংকের খেলাপি ঋণের তালিকাভূক্তির তথ্য গোপন করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হওয়া বরগুনার আমতলী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকানকে অব্যহতি ও নতুন করে নির্বাচন দেওয়ার নির্দেশ দিয়েছেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের নির্বাচনী আপিল ট্রাইব্যুনাল। আজ (বুধবার) দুপুরে এ আদেশ প্রদান করা হয়। আপিলেও ফোরকানের পদ হারানোর আদেশ বহাল থাকলো।

জানা গেছে, ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত আমতলী উপজেলা পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র জমা দেন আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান। বাংলাদেশ ব্যাংকের তালিকাভুক্ত একজন ঋন খেলাপি থাকা সত্বেও বিষয়টি তখন তিনি নির্বাচনী হলফনামায় গোপন করেন। সে সময় তিনি রূপালী ব্যাংক পটুয়াখালী নিউ টাউন শাখায় ৩টি ঋণ খেলাপি ছিল। মনোনয়নপত্র বাছাইয়ে ব্যাংক কর্তৃপক্ষ তিনি ঋণ খেলাপি নন মর্মে প্রত্যায়ন দেয়।

এরপর গত ২১ এপ্রিল ২০১৯ তারিখে প্রতিদ্বন্দি প্রার্থী মুক্তিযোদ্ধা সামসুউদ্দিন আহম্মেদ ছজু বিজয়ী চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকানের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা ও বাতিল চেয়ে এবং তাকে চেয়ারম্যান ঘোষণার আবেদন জানিয়ে উপজেলা নির্বাচন ট্রাইব্যুনাল ও যুগ্ম জেলা জজ আদালত ১ম মামলা দায়ের করেন। ওই মামলা দায়েরের ১ বছর ১০ মাস পরে আদালত বিজয়ী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকানের মনোনয়নপত্র অবৈধ ও বাতিল ঘোষণা করে বাদী নিকটতম প্রতিদ্বন্দি সামসুদ্দিন আহম্মেদ ছজুকে চেয়ারম্যান হিসেবে রায় প্রদান করেন উপজেলা পরিষদ নির্বাচন ট্রাইব্যুনাল আদালতের বিজ্ঞ বিচারক এবং বরগুনার যুগ্ম জেলা জজ প্রথম আব্দুলাহ আল মামুন।

ওই আদেশের বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান জেলা ও দায়রা জজ আদালতের নির্বাচনী আপিল ট্রাইব্যুনালে আপিল করলে সে সময় আদালত পূর্বের রায় স্থগিত করে আপিল শুনানির জন্য গ্রহন করেন। আজ আপিলের রায়েও ফোরকানের পদ হারানোর পূর্বের আদেশ বহাল রেখে নতুন করে নির্বাচনের নির্দেশ প্রদান করা হয়েছে।

এ বিষয়ে বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আনিসুর রহমান মুঠোফোনে বলেন, আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান নির্বাচনে বিজয়ী হওয়ার পর তার ঋণ খেলাপির বিষয়ে আদালতে মামলা দায়ের করা হয়। এ মামলায় পূর্বের রায় বহাল রেখে আমতলী উপজেলায় নতুন করে নির্বাচনের আদেশ প্রদান করা হয়েছে।


এই বিভাগের আরো সংবাদ