• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৪ অপরাহ্ন
  • Bengali Bengali English English
শিরোনাম
সিএমপির পাঁচলাইশ মডেল থানার অভিযানে ০২টি স্টিলের টিপছোরা সহ ০১ জন গ্রেফতার ভান্ডারিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হাজী তৈয়েবুর রহমান সড়কের বেহালদশা শ্রীবরদীতে নদীর পাড় থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার মুরাদনগরে জালিয়াতির অভিযোগে দুদকের মামলায় শিক্ষক গ্রেফতার গাংনীর কুমারীডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ইয়াবাসহ আটক গাংনীতে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা করলা সাথে শত্রুতা ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলার ডুবিতে নিহত মামুনের পরিবার ফেরত পেল মেডিকেলে ভর্তির ১৮ লাখ টাকা বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল দত্ত
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

বাড়ি ঘর না থাকায় অন্যের আশ্রয়ে বসবাস করছেন মুক্তিযোদ্ধার পরিবারটি

Muktir Lorai / ৩২ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১

সৈয়দ রোকনুজ্জামান, নবাবগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা- দিনাজপুরের নবাবগঞ্জে আলেফ উদ্দীন নামে এক মৃত বীর মুক্তিযোদ্ধার পরিবার বাস করছেন অন্যের বাড়ীতে। তাদের নিজস্ব নেই কোন বাড়ী-ঘর। বাড়ী করার মত সামান্য জায়গা থাকলেও নেই বাড়ী করার কোন সামর্থ। এমনটাই জানিয়েছেন ওই বীর মুক্তিযোদ্ধার স্ত্রী পিয়ারা বেগম ও ছেলে মনিরুল ইসলামসহ এলাকার কয়েকজন।

তারা জানান, ২০০৭ সালে বীর মুক্তিযোদ্ধা বার্ধক্য জনিত কারনে মারা যান। তিনি উপজেলার শালখুরিয়া ইউনিয়নের বেড়ামালিয়া গ্রামের বাসিন্দা। তিনি মৃত্যুকালে স্ত্রী, ১ ছেলে ও ২ মেয়ে রেখে যান। মেয়ে ২ জনের বিয়ে হয়েছে। একমাত্র ছেলে মরিরুল ইসলাম ফেরি করে হরেক রকমের ভাজা বিক্রি করে বেড়ান। মনিরুলের উপরই রয়েছে সংসারের ভার। তার সংসারে মা ও স্ত্রী সন্তান সহ এখন ৭ জন সদস্য। ভাজা বিক্রি করে তাকে তার সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে।

তিনি জানান, অভাবের কারনে তার সন্তানদের লেখাপড়াও করাতে পারেন নাই, এখনও পারছেন না।

তাদের প্রতিবেশি আঃ মজিদ ,শরিফুল ইসলাম ও হাশেম আলী জানান, মনিরুলের কষ্টের দিনাতি পাতের কথা। তারা বীর মুক্তিযোদ্ধাদের জন্য যে সরকারী ভাবে বাড়ী করে দেয়া হচ্ছে এমন একটি বাড়ী পেতে সংশ্লিষ্টদের দৃষ্টি কামনা করেন।


এই বিভাগের আরো সংবাদ