• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৪ অপরাহ্ন
  • Bengali Bengali English English
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর প্রাথমিকভাবে সপ্তাহে একদিন করে ক্লাস নেয়ার পরিকল্পনা

Muktir Lorai / ৩৭ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১

ডেস্ক রিপোর্ট: দেশে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর প্রাথমিকভাবে সপ্তাহে একদিন করে ক্লাস নেয়ার পরিকল্পনা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। পাশাপাশি আগামী বছরের জন্য নতুন সিলেভাস প্রণয়নের কথাও জানান উপমন্ত্রী।

শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ার উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি। নওফেল জানান, আগামী বছর থেকে নতুন সিলেভাস অনুযায়ী ক্লাস-পরীক্ষা চলবে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষামন্ত্রী যে সুনির্দিষ্ট তারিখ দিয়েছেন তারপর থেকে শারীরিক উপস্থিতির মাধ্যমে ক্লাস শুরুর আশাবাদ ব্যক্ত করে শিক্ষা উপমন্ত্রী বলেন, প্রাথমিকভাবে একদিন করে ক্লাস নেয়ার পরিকল্পা করছি আমরা। আপাতত এটাই আমাদের পরিকল্পনা। তবে সেটা পরিবর্তন হতে পারে।

তিনি আরও বলেন, এসএসসি ও এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেভাসে শারীরিক উপস্থিতির মাধ্যমে নেয়ার প্রচেষ্টা অব্যাহত থাকবে। অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্বাভাবিকভাবেই চলবে।

উপমন্ত্রী বলেন, আমরা নতুন সিলেভাস প্রণয়নের রূপরেখা দাঁড় করিয়েছি। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করার পরই নতুন এ সিলেভাস বাস্তবায়ন করতে পারব।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, স্কুল-কলেজ দীর্ঘদিন বন্ধ থাকায় শিক্ষার্থীদের ওপর মানসিক চাপ সৃষ্টি হয়েছে। শিক্ষাখাতে বেশ ক্ষতি হয়েছে। যদিও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় অনলাইনে, অফলাইনে ও টেলিভিশনে শিক্ষা কার্যক্রম চালু রাখার চেষ্টা করেছি।


এই বিভাগের আরো সংবাদ