শিবচরে নকল সিগারেট বিক্রির দায়ে ২ দেকানীকে সোয়া লাখ টাকা জরিমানা

শিবচর (মাদারীপুরে) সংবাদদাতাঃ মাদারীপুরের শিবচরে নকল সিগারেট রাখা ও বিক্রির দায়ে দুই ব্যবসায়ীর কাছ থেকে ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ সময় জব্দকৃত সিগারেট উপস্থিত জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়।

(২২ এপ্রিল) দুপুরে শিবচর উপজেলার মাদবরেরচর হাটে র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্পের সহযোগিতায় মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

র‌্যাব ৮ মাদারীপুর ক্যাম্প সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে শিবচর উপজেলার মাদবরেরচর হাটে সালাম স্টোর ও ভাই ভাই স্টোর নামে দুইটি দোকানীরা নকল সিগারেট বিক্রি করছে। এ বিষয়টি জানতে পেরে দুপুর থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট মাহমুদুল হাসান ও র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক জমির উদ্দীন আহমদ অভিযান পরিচালনা করেন।এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারা মোতাবেক সালাম স্টোরের মালিক আবদুস সালামকে ৫০ হাজার টাকা ও ভাই ভাই স্টোরের মালিক জুলহাসকে ৭৫ হাজার টাকা করে মোট ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান জানান, আমরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি উক্ত প্রতিষ্ঠানসমূহ নকল পণ্য বিক্রি করছে। আর সেই কারণেই আমরা এই অভিযান পরিচালনা করে তাদের জরিমানা করি। আমাদের কাছে এভাবে তথ্য আসলে আমরা এ ব্যাপারে যথেষ্ট আন্তরিকতার সাথে খতিয়ে দেখব এবং যথাযথ কার্যকরী ব্যবস্থা নিব। ভোক্তাদের অধিকার ক্ষুণ্ন হয় এমন কাজ কাউকে করতে দেব না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *