মুখের শ্বাস দিয়েও বাঁচাতে পারলেন না স্বামীকে

সাইফুল ইসলাম ফয়সাল: নিঃশ্বাস ছোট হয়ে আসছে। অক্সিজেন পাচ্ছেন না। ক্রমেই শ্বাস ছোট হয়ে আসছে। স্ত্রীর সামনে স্বামী শ্বাস নিতে পারছে না, অক্সিজেন নিতে পারছে না। স্বামী ছোটফট করছেন- স্ত্রী কিভাবে সহ্য করেন। নিজের মুখ স্বামীর মুখে ডুবিয়ে অক্সিজেন দেওয়ার চেষ্টা করেন। স্ত্রী জানেন না তার মুখ থেকে অক্সিজেন যেতে পারে না, যাবে কার্বন ডাই অক্সাইড।
যখন প্রিয় মানুষটি মৃত্যুর যন্ত্রণায় ছটফট করতে থাকে তখন পৃথিবীর কোনো যুক্তিই মাথায় কাজ করে না। কোনোভাবেই যেন প্রিয় মানুষটি না চলে যায়। এমনই একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। স্বামীকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন স্ত্রী। এমন ছবি, এমন আকুলতা, এমন পরাজয় কার চোখের কোল সামলে রাখবে- সে বাঁধ ভেঙে যাবে, মনের সুউচ্চ দেয়াল টপকে হাহাকার বেরিয়ে আসবে, আসছে।
ঘটনাটি ভারতের উত্তর প্রদেশের আগ্রার। করোনা আক্রান্ত স্বামীকে একটি অটোরিকশায় চাপিয়ে হাসপাতাল নেওয়ার পথে স্ত্রী এভাবে স্বামীকে বাঁচিয়ে রাখার চেষ্টা করছিলেন। কিন্তু পারেননি, স্বামী সাড়া দেননি। মারা গেছেন। এই ছবিটির ছড়িয়ে পড়ায় নানারকম প্রতিক্রিয়া হচ্ছে। সারাবিশ্ব ভারতের এই অবস্থার জন্য প্রার্থনা করছে।
আমরাও আল্লাহর কাছে নিজেদের জন্য ফরিয়াদ চাওয়া দরকার। বেশি বেশি করে ইস্তেগফার পড়া উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *