করোনায় বরুড়ার সাবেক এমপি মাহবুবুর রহমান ভূঁইয়ার মৃত্যু

স্টাফ রিপোর্টারঃ কুমিল্লা-৮ বরুড়ার সাবেক এমপি মোঃ মাহবুবুর রহমান ভূঁইয়া করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

করোনা আক্রান্ত হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ (২৭এপ্রিল) সকাল সাড়ে নয়টার সময় তিনি ইন্তেকাল করেছেন।
মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ্যগুণীজন রেখে যান।
এমপি মাহবুবুর রহমানের মৃত্যুতে বরুড়ার সাবেক এমপি জাকারিয়া তাহের সুমন শোক প্রকাশ করেছেন।
উল্লেখ, গত ৯ এপ্রিল করোনা উপসর্গ নিয়ে কুমিল্লা মেডিকেল হসপিটালে ভর্তি হোন। প্রথমবারের করোনা রিপোর্টি প্রজেটিভ আসে। দ্বিতীয় রিপোর্টে নেগেটিভ আসে।
মাহবুবুর রহমান ভূইয়া বরুড়া উপজেলার গোহালিয়া (চুনারিখলা) ভূঁইয়া বাড়িতে ১৯৫০ সালে জন্মগ্রহণ করেন।
তিনি ১৯৮৮ সালে জাতীয় পার্টি থেকে বরুড়ার এমপি নির্বাচিত হয়েছিলেন। পরবর্তীতে তিনি বিএনপিতে যোগদান করেন।
দীর্ঘদিন ধরে তিনি কুমিল্লা দঃ জেলা বিএনপির সহ সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

মাহবুব এমপির বর্নাঢ্য জীবনঃ
১৯৬২ সালে অষ্টম শ্রেণীতে পড়াকালীন হামিদুর রহমান শিক্ষা কমিশনের বিরুদ্ধে আন্দোলনে যোগদানের মাধ্যমে তার রাজনীতির শুভ সূচনা হয়। তিনি পাকিস্তান আমলে ছাত্ররাজনীতিতে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।
১৯৬৯ সনের গণআন্দোলনে ১১ দফার আন্দোলনের নেতৃত্ব দেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ১৯৭৮ সনে জাতীয়তাবাদী দলে যোগদান করেন এবং বরুড়া উপজেলা জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।
১৯৮৮ সালো চতুর্থ জাতীয় সংসদ কুমিল্লা-৭ বরুড়া নির্বাচনী এলাকা জাতীয় পার্টি থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৮৮ থেকে ১৯৯০ সাল পর্যন্ত সংসদ সদস্য ছিলেন। বর্তমানে কুমিল্লা দঃ জেলা জাতীয়তাবাদী দলের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
তিনি নিজ গ্রামে একটি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন এবং দীর্ঘদিন ধরে উক্ত প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্ব পালন করেন। তাছাড়াও তিনি বিভিন্ন সমাজসেবা মূলক কর্মকান্ডে জড়িত রয়েছেন। তার স্ত্রী শিক্ষিকা। মেয়ে এমবিবিএস ডাক্তার। ছেলে বিবিএ পাশ করেছে মাত্র। আজ বাদ আসর নিজ গ্রামে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। আজীবন সততা ও নিষ্টা তার মাঝে কাজ করেছে। আমার জানামতে তিনি একজন ভালো মানুষ। তার মৃত্যুতে বরুড়ার সচেতন মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে।
ওরাই আপনজন সামাজিক সংগঠন, বরুড়া প্রেসক্লাব সহ বিভিন্ন সংগঠন তার মৃত্যুতে শোক প্রকাশ জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *