এতিমশিশুদের পাশে খুবি রোটার্যাক্ট ক্লাব

খুবি প্রতিনিধিঃ রমজান মাসে সংগঠনটি টানা তৃতীয় বারের মত অসহায় মানুষের প্রতি সাহায্যে হাত বাড়িয়ে দিল খুলনা বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠন রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি। লকডাউনে বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে জীবিকা নির্বাহকারী কর্মহীন মানুষ ও অসচ্ছল খুবি শিক্ষার্থীদের পাশে দাড়ানোর পর ক্লাবটি এবার এতিম শিশুদের ইফতারির দায়িত্ব নিল।
বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে খুলনার দুইটি এতিমখানায় ইফতার সামগ্রী বিতরণ করে সংগঠনটির সদস্যরা।সংগঠন সূত্রে জানা যায়, খুলনার জিরো পয়েন্টে অবস্থিত খান বাহাদুর আহছানউল্লাহ এতিমখানায় ১৫ দিনের ইফতার সামগ্রী বিতরণ করেন তারা। এ ইফতার সামগ্রীর মধ্যে ছিল ছোলা, মুড়ি, রুহ আফজা, চিনি, চিড়া, খেজুর, তরমুজ ও বাঙ্গি।
এছাড়া খুলনার মদিনানগর হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় ১১০ জন ছাত্রের তিন দিনের ইফতার সামগ্রী বিতরণ করেন রোটার্যাক্ট ক্লাবের সদস্যরা।এ তিনদিনের ইফতার সামগ্রীর মধ্যে ছিল তরমুজ, বাঙ্গি, লেবু, ইসপি, চিনি, তকমার দানা ও খেজুর।
উল্লেখ্য,গত ১৮ এপ্রিল (রবিবার) সুবিধাবঞ্চিত ২৫৫ টি পরিবারের মাঝে দশ দিনের ইফতার সামগ্রী বিতরণ করে বিশ্ববিদ্যালয়ের এ সামাজিক সংগঠনটি। দশ দিনের ইফতার সামগ্রীর মধ্যে ছিল খেজুর, চিঁড়া, চিনি, আলু, ছোলা, মুড়ি ও স্যালাইন।
এরপর ২৪ এপ্রিল দ্বিতীয় ধাপে খুবির ৯৫ জন অস্বচ্ছল শিক্ষার্থীকে রমজান মাসের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অর্থ প্রেরণ করে খুবি রোটার্যাক্ট ক্লাব।
ক্লাবের সভাপতি তেহসিন আশরাফ প্রত্যয় জানান, দেশব্যাপী সর্বাত্মক লকডাউন থাকার কারণে এতিমখানগুলোতে সবাই ঠিকমত সহায়তা করছে না। যার ফলে এতিম শিশুগুলো এ রমজান মাসে ঠিকমত ইফতারও করতে পারছে না। আমরা চেষ্টা করেছি অসহায় এতিম শিশুগুলোর পাশে দাঁড়াতে। সমাজের ধনী ও বিত্তশালীদের প্রতি আমার আহ্বান থাকবে এই সংকটময় পরিস্থিতিতে অসহায় এতিম শিশুদের পাশে দাড়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *