রূপসায় আবার ও অসহায়দের পাশে দাড়ালেন আহমেদুল কবির চাইনিজ

নাহিদ জামান, খুলনা প্রতিনিধিঃ কোভিট -১৯ এর মহামারিতে লক ডাউনের প্রভাবে বাংলাদেশের মানুষ অসহায় হয়ে পড়েছিল। তখন সারা দেশের ন্যায় রূপসী রূপসার মানুষ ও অসহায় হয়ে কষ্টে মধ্য দিনাতিপাত করতে থাকে। ঠিক তখনি মানুষ হয়ে মানুষের পাশে মানবিক দিক বিবেচনা করে মানব সেবার ব্রত নিয়ে সেবার হাত বাড়িয়ে দিয়েছিলেন খুলনা সরকারি বয়রা মহিলা কলেজের সহযোগী অধ্যাপক আহমেদুল কবির চাইনিজ। তিনি ১১০০(এগারশত) পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছিলেন। প্রত্যেকটি পরিবার যেন এক মাস খেতে পারেন এই পরিমান খাদ্য ছিলো প্রতিটি পরিবারের প্যাকেজে। এছাড়া ঈদের সময় এই এগারো শত পরিবারের মাঝে ঈদ সামগ্রী ও বিতরন করেছিলেন।

২০২১ সালে কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেও মোকাবেলায় আবার ও বাংলাদেশ লক ডাউনের মধ্যে পড়ে। এতে মানুষ অসহায় হয়ে পড়ায়, আবার ও মানব সেবায়। মানুষ মানুষের জন্য এই মন্ত্র কে লালন করে তিনি মানবতার সেবায় নিজেকে আত্মনিয়োগ করেন। তারই ধারাবাহিকতা আজ ৪ মে মঙ্গলবার সকাল ১১ টায় রূপসা উপজেলা সদরে কাজদিয়া বাজার জে কে ট্রেডার্স সামনে খাদ্য সমগ্রী বিতরণ করেন। প্রতিটি প্যাকেজে প্রত্যেক টি পরিবারের জন্য এক মাসের খাদ্য সামগ্রী দেওয়া হয়।
এই খাদ্য সামগ্রী বিতরনের সময় আহমেদুল কবির চাইনিজ প্রধান অতিথির বক্তব্যে বলেন, মানুষ মানুষের জন্য। যদি কাহার ও সামর্থ থাকার পর ও মানুষের বিপদের সময় মানুষ পাশে না আসে তাহলে সে মানবতাহীন লোক। আজ মানুষ হয়ে মানুষের পাশে দাড়াতে পেরেছি এই জন্য আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। সকলে আমাদের জন্য দোয়া করবেন আমরা যেন মানব সেবায় সকল সময় নিজেদের কে নিয়োজিত রাখতে পারি।
খাদ্য সামগ্রী বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, টিএসবি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহাজাহান কবির প্যারিশ, সমাজ সেবক শেখ মাসুম, কাজদিয়া বাজার বণিক সমিতির সভাপতি জুলফিকার আলী, সহ সভাপতি নাহিদুজ্জামান, টিএসবি ইউনিয়ন এসডিজি ফোরামের সভাপতি শেখ মনিরুল ইসলাম মন্টু, আবু তাহের, মোঃ ওবাইদুল্লাহ, আবুল হাসান ফরাজি, ইউসুফ শেখ, জহির খান, আনিচুর রহমান, রাসেল, আব্দুল্লাহ, হুজাইফা, শরিফুল আর উপস্থিত ছিলেন সাংবাদিক কৃষ্ণগোপাল সেন, মুরর্শীদ আলী, ফম আযুব আলী, সেন চিত্ত প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *