ঠাকুরগাঁওয়ে দেড় শতাধিক জমির ভুট্টা ক্ষেত নষ্ট করেছে দূর্বৃত্তরা

মোঃ ইলিয়াস আলী, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে দেড়শতাধিক জমির ভুট্টা ক্ষেত নস্ট করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় কৃষি বিভাগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ কৃষকের তালিকা তৈরি করে সহায়তা প্রদানে আশস্ত করা হয়েছে। সেই সাথে এ ঘটনার সাথে জড়িদের চিহ্নিত করতে ৫ সদস্য বিশিষ্ট্য একটি তদন্ত টিম গঠন করেছে উপজেলা প্রশাসন।

গেল কয়েকদিন ধরে লোক চক্ষুর আড়ালে জেলার বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের রত্নাই বগুলাবাড়ি গ্রামের প্রায় শতাধিক কৃষকের ১শ ৬০ বিঘা আবাদি জমির ভুট্টা ক্ষেত নস্ট করতে থাকে দুর্বৃত্তরা। পরবর্তিতে উপায় না পেয়ে উপজেলা প্রশাসনকে লিখিতভাবে অভিযোগ দেন ক্ষতিগ্রস্ত কৃষকেরা। এ অবস্থায় ঋণ মহাজন করে ভুট্টা আবাদ করে ফলন নস্ট হয়ে যাওয়ায় দুঃশ্চিন্তায় রয়েছেন ক্ষতিগ্রস্থরা।

অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসনের কর্মকর্তাগন গতকাল বৃহস্পতিবার দুপুরে মাঠ পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়ে ক্ষতিগ্রস্থদের তালিকা করে সহায়তা প্রদানসহ একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানান তারা।

উপজেলা কৃষি অফিসার সুবোধ চন্দ্র রায় জানান, ঘটনাস্থল পদির্শন করে তালিকা প্রনয়ন করা হচ্ছে। আমরা চেস্টা করবো তাদের সহায়তা প্রদানের ।

এ বিষয়ে বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল জানান, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ৫ সদস্য বিশিষ্ট্য কমিটি গঠন করা হয়েছে । কারা এর সাথে জড়িত তা উদঘাটনে তদন্ত টিম কাজ করবে। আগামী ৭ দিনের মধ্যে তা জমা দিতে বলা হয়েছে। আমরা ক্ষতিগ্রস্ত কৃষকের পাশে আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *