কুড়িগ্রামে ২ শতাধিক প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে নতুন পোষাক ও ঈদ সামগ্রী বিতরণ

পাভেল মিয়া, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ শনিবার দুপুরে সদর উপজেলার মধ্যকুমরপুর বাক-শ্রবণ ও প্রতিবন্ধী বিদ্যালয় মাঠে সানিয়া অটিজম ভলগ এর সহযোগীতায় ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে প্রত্যেককে ঈদের নতুন পোষাক ও সেমাই-চিনি বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, সুইড বাংলাদেশের জাতীয় নির্বাহী কমিটির সদস্য মোঃ ইউনুছ আলী, ভলগের প্রতিনিধি রোকনুজ্জামান রিপন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদুল ইসলাম।

সাজমুন নাহার ও লুৎফুর রহমান প্রবাসী দম্পতি অটিজম সচেতনতা বিষয়ে কাজ করে যাচ্ছেন সুদূর লন্ডল থেকে। ‘সানিয়া রহমান’ তাঁদের অটিস্টিক সন্তান। ৯ বছর আগে এই দম্পতির কোল আলো করে জন্ম নেয় যমজ সন্তান সানিয়া ও সানিকা। তবে পরে জানা যায় সানিয়া অটিস্টিক। এই সন্তানের পিতা-মাতা হিসাবে তাঁরা যথেষ্ট সাহসিকতা ও নিষ্ঠার সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে তুলে ধরেছেন তাদের অটিস্টিক সন্তানের দৈনন্দিন জীবনযাপন। এতে উপকৃত হয়েছেন অনেক পিতা-মাতা যাদের বাসায় বিশেষ চাহিদাসম্পন্ন শিশু আছে এবং স্বাভাবিক জীবনযাপন করতে কিছুটা সক্ষম হয়ে উঠছে। তাদের সহযোগীতায় প্রতিবছরের ন্যায় এবার ঈদেও প্রতিবন্ধীদের নতুন পোষাক ঈদ সমাগ্রী বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *