মহেশপুরে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের চেষ্টা

শাহিনুর রহমান পিন্টু, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের মহেশপুরে ১৪৪ ধারা ভঙ্গ করে অবৈধভাবে জমি দখলের চেষ্টা। একটি নিরীহ পরিবারকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। আদালতের রায় উপে¶া ও আইন ভঙ্গ করে জমি দখলের ঘটনাটি উপজেলার শংকরহুদা গ্রামে ঘটেছে।
প্রাপ্ত সূত্রে জানা গেছে, শংকরহুদা গ্রামের মৃত কেছমত আলীর ছেলে বাহাজ্জেল হোসেন(৬০) এর সাথে একই গ্রামের মৃত হেকমতের ছেলে লতিফ, আলতাফ, লতিফের ছেলে মিলন, আক্কাচ আলীর ছেলে আমজেদ হোসেন ও শাহাদত হোসেনের ছেলে শফিকুল ইসলাম ভিটাবাড়ির জমি নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে।
ভুক্তভোগী বাহাজ্জেল হোসেন জানায়, আমার পৈর্তক সূত্রে প্রাপ্ত শংকরহুদা ৪২৯ নং মৌজার ১১৭৯ নং দাগের ১৯ ভিটাবাড়ি জমি অবৈধভাবে দখল করার জন্য প্রতিপক্ষরা পায়তারা চালাচ্ছে। এই ঘটনায় ৫ই মার্চ আমি আদালতে ১৪৪ ধারা মামলা করি। আদালতের আদেশে বিরোধপূর্ন জমিতে ১৪৪ ধারা জারি করে মহেশপুর থানা পুলিশ। সেই আইন বলবত থাকা অবস্থায় প্রতিপ¶ লতিফ তার লোকজন ও লাঠিসোটা নিয়ে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখল করার চেষ্টা করে। তিনি আরো জানান, নিতি একজন নিরীহ ব্যক্তি ও সংখ্যলগু। অন্যদিকে প্রতিপক্ষ প্রভাবশালী ও সংখ্যাগরিষ্ঠ হওয়ায় তাদেরকে অবরুদ্ধ করে রেখেছে। তিনি বলেন, প্রতিপ¶রা আমাকে ও আমার পরিবারকে হুমকি দিয়ে বলেছে, ভিটাবাড়ি ছেড়ে অনত্র না চলে গেলে জীবনের তরে শেষ করে ফেলবে। তাদের ভয়ে আমরা নিরাপত্তাহীনতা রয়েছি। মহেশপুর থানার ওসি সাইফুল ইসলাম জানান, ওই দুটি ঘটনার তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *