পিকআপে সাউন্ড বক্স বাজিয়ে হইহুল্লোড়, ১৭ যুবকের জরিমানা

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের কমলনগরে উচ্চমাত্রার সাউন্ড বক্স বাজিয়ে ঈদ উৎসবে মেতে উঠেছিলো পিকআপ ভ্যান ভর্তি শিশু-কিশোর ও যুবকরা। এতে স্বাস্থ্যবিধি ও সড়ক পরিবহণ আইন অমান্য করার অপরাধে ৪১ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৭ জনের কাছ থেকে ৬ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এদিকে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় আটক ২৪ জনকে মৌখিকভাবে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়৷

রবিবার (১৬ মে) দিবাগত রাত ১২ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। ইউএনও নিজেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
উপজেলা প্রশাসন জানায়, উপজেলা পরিষদ এলাকায় বিকেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় রামগতির আলেকজান্ডারগামী সাউন্ড বক্সসহ তিনটি পিকআপ ভ্যান ভর্তি ৪১ জনকে আটক করা হয়। তারা স্বাস্থ্যবিধি ও সড়ক পরিবহন আইন অমান্য করায় তাদেরকে আটক করা হয়েছে। পরে সংক্রামক রোগ আইন ২০১৮ ও সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী ১৭ মামলায় ১৭ জনকে জরিমানা করা হয়।

ইউএনও মো. কামরুজ্জামান বলেন, স্বাস্থবিধি ও সড়ক আইন অমান্য করে আটককৃত ৪১ জন পরিভ্রমণে বের হয়েছিল। এরমধ্যে ১৭ জনকে জরিমানা করা হয়েছে। বাকিরা অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ছেড়ে দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, লক্ষ্মীপুরের বিভিন্নস্থানে গত কয়েক বছর ধরে শিশু, কিশোর ও যুবকরা ঈদের সময় দলবদ্ধভাবে পিকআপ ভ্যান ভাড়া নিয়ে উচ্চস্বরে গান-বাজনা বাজিয়ে মহড়া দেয়। তাদের বহন করা যানগুলো বেপরোয়া গতিতে চলাচল করে। এনিয়ে দুর্ঘটনায় হতাহতের ঘটনাও ঘটেছে। এ বিষয়ে কঠোর কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে ফেসবুকে স্বোচ্চার হয়ে উঠেছেন সচেতন কয়েকজন ব্যক্তি।

সূত্রঃ দৈনিক কালের কন্ঠ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *