সাংবাদিক রোজিনার উপর হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে সরাইল প্রেসক্লাবের প্রতিবাদ

সরাইল প্রতিনিধিঃ দৈনিক প্রথম আলোর জেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের উপর হামলা ও মিথ্যা মামলা দিয়ে জেলহাজতে পাঠানোর প্রতিবাদে সরাইল প্রেসক্লাবের সাংবাদিকরা প্রতিবাদ সভা করেছেন।

মঙ্গলবার প্রেসক্লাব কার্যালয়ে সংগঠনের সভাপতি মো. আইয়ুব খানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- সহ-সভাপতি জুলকার নাঈন, সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান, সাংগঠনিক সম্পাদক শেখ মো. ইব্রাহিম, সাহিত্য সম্পাদক মো. জহিরুল ইসলাম রিপন, দফতর সম্পাদক মোহাম্মদ মাসুদ, সাংবাদিক মোহাম্মদ বদর উদ্দিন ও মো. মুরাদ খান।

এসময় সাংবাদিকরা বলেন, রোজিনা ইসলাম স্বাস্থ্য বিভাগের অনিয়ম দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিষয়ে কয়েকটি সংবাদ প্রকাশ করেছেন। এর জেরে রোজিনার উপর ক্ষুদ্ধ ছিলেন যুগ্ম সচিব যে জেবুন্নেসা। এর জেরেই পেশাগত দায়িত্ব পালনে জেবুন্নেসা তার কার্যালয়ের কর্মচারিদের নিয়ে রোজিনার উপর বর্বরোচিত হামলা চালায়। রোজিনার গলা চেপে ধরেন জেবুন্নেসা। মন্ত্রণালয়ে ৬ ঘন্টা আটকে রেখে রোজিনার উপর অমানবিক শাররীক নির্যাতন চালায়। পরিকল্পিত ভাবে রোজিনার বিরূদ্ধে মিথ্যা সাজানো মামলা দায়ের করে পুলিশের হাতে তুলে দেয়।
সাংবাদিকরা কারো শত্রু নয়,বরং সহায়ক শক্তি। সরকারি দফতর ও আমলাদের অনিয়ম অসঙ্গতি জাতির সামনে তুলে ধরেন। রোজিনাও তাই করেছিলেন। যুগ্ম সচিব শুধু রোজিনার গলা চেপে ধরেননি। তিনি গণতন্ত্রের গলা চেপে ধরেছেন। নিজের স্বার্থে আঘাত আসায় বেআইনি ভাবে ৬ ঘন্টা আটকে রেখেছেন।

আমরা এমন নেক্কারজনক ও জঘণ্য অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। রোজিনার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবী জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *