রূপসায় ভয়াবহ অগ্নিকান্ডে আটটি পরিবার ক্ষতিগ্রস্থ

নাহিদ জামান,খুলনা প্রতিনিধিঃ রূপসা উপজেলার বাগমারা গ্রামে (দক্ষিণ বাগমারা) আকবর শেখ এর ছেলে কবিরের ভাড়াটিয়া বাড়িতে আজ ২২ মে শনিবার সকাল ১১টায় ভয়াবহ অগ্নিকান্ড ঘটে। অগ্নিকান্ডে আটটি ঘর পুড়েে ছাই হয়ে যায়। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করেও আটটি ঘরের কোন মালামাল রক্ষা করতে পারেনি। ফলে ওই বাড়িতে বসবাসকারী আটটি পরিবার একেবারে নিঃশ্ব হয়ে যায়।

কবির হোসেনের আট কক্ষ বিশিষ্ট কাঁচা ঘরে মাছ কোম্পানীর শ্রমিকসহ নিম্ন আয়ের আটটি পরিবার বসবাস করছিলো। বেলা ১১টার দিকে বাড়ির বসবাসকারী পরিবারগুলি যে যার মত কাজে থাকা অবস্থায় অগ্নিকান্ড ঘটে। একটি ঘরের সাথে অপর ঘর গুলি সংযুক্ত থাকায় মুহুর্তে আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে গোটা বাড়ি ছড়িয়ে পড়ে। মুহুর্তে মধ্যে সব পুড়ে ছাই হয়ে যায়।
রূপসা উপজেলার বাগমারা গ্রামে (দক্ষিণ বাগমারা) অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে বাগমারা দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অস্থায়ীভাবে থাকার ব্যবস্থা করা হয়েছে। সাথে ব্যবস্থা করা হয়েছে দুপুরের খাবরের। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ইউপি চেয়ারম্যান ও মেম্বর ও স্থানীয়রা এ ব্যবস্থা করেন। সেইসাথে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরী করা হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া তাছনিম জানিয়েছেন, অগ্নিকান্ডের খবর পেয়েই সেখানে উপজেলা প্রকল্প বাস্ববায়ন কর্মকর্তা আরিফ হোসেন, স্থানীয় চেয়ারম্যান কামাল হোসেন বুলবুল, মেম্বর ইলিয়াছ হোসেন ও মহিলা মেম্বর রিনা পারভিনকে পাঠানো হয়েছে। কোন কোন পরিবারগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে তালিকা করা হচ্ছে।
আগুনে পোড়া আশ্রয়হীন পরিবারগুলি কে বাগমারা দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অস্থায়ীভিত্তিতে থাকার ব্যবস্থা করে তাদের দুপুর ও রাতের খাবারেরও ব্যবস্থা করা হয়েছে। এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবারসহ খাদ্যসামগ্রী বিতরণের ব্যাবস্থা করা হয়। বিকেল ৪টায় সহকারী কমিশনার (ভূমি) খান মাছুম বিল্লাহ এসব খাদ্যসামগ্রী বিতরণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *