ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবেলায় কালীগঞ্জে আলোচনা সভা

শাহিনুর রহমান পিন্টু, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঘূর্ণিঝড় ”যশ” মোকাবেলায় কালীগঞ্জ উপজেলা দূর্যোগরপ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে এক সভা অনুষ্টিত হয়েছে। সভাতে ঘূর্র্ণিররঝড় পরবর্তি ক্ষয়ক্ষতি ও দূর্যোগ মোকাবিলা করনীয় বিষয়ের উপর বিভিন্ন দিক নির্দ্দেশনা প্রদান করেন স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার। রোববার বিকালে পরিষদের কনফারেন্স রুমে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে সভাতে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গির সিদ্দিকী ঠান্ডু, ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী ও মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভীন। উল্লেখ্য, আগামী ২৬ মে ”যশ” নামে একটি অতি প্রবল ঘূর্ণিঝড় বাংলাদেশের মাটিতে আঘাত হানতে পারে। এতে দেশের বিভিন্ন এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি সাম্ভাবনা রয়েছে। তাই ওই দূর্যোগ মোকাবেলা করতে আগে থেকেই সরকারী দপ্তরসমুহ সহ সকল ইউপি চেয়ারম্যানদের প্রস্তুতি রাখতেই সভার মাধ্যমে নানান নির্দ্দেশনা দেওয়া হয়।
এ সভাতে আরো বক্তব্য রাখেন, উপজেলা প্রকল্প কর্মকর্তা মাসুম বিল্লাহ, প্রানী সম্পদ কর্মকর্তা আতিকুজ্জামান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা তরুন কুমার, ফায়ার সার্ভিস কর্মকর্তা শেখ মামুনুর রশিদ, সমাজসেবা কর্মকর্তা কৌশিক আহম্মেদ, প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন, মহিবুল ইসলাম মন্টু, রাজু আহম্মেদ রনি লস্কর, নজরুল ইসলাম ছানা, থানার এস আই সাগর শিকদার, প্রাথমিক অফিসের স্বপ্না ঘোষ, কালীগঞ্জ আবাসিক প্রকৌশলী মতিউর রহমান ও পল্লী বিদুতের কর্মকর্তা সহ গনমাধ্যমকর্মীগন।
সভাতে আরো সিদ্ধান্ত হয় যে, ঝড় পরবর্তি অতি দ্রুত সময়ে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করতে হবে। ঝড়ের ক্ষতিগ্রস্থদের অতিদ্রুত সরকারী সহায়তা পেতে তাদের তালিকা উপজেলা প্রকল্প অফিসে প্রেরন করতে হবে। এজন্য ইউপি চেয়ারম্যানগন তার এলাকায় মিটিং করে আগে থেকেই সকল প্রস্তুতি গ্রহন করবেন। সেই সাথে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্ব স্ব বিদুৎ বিভাগকে দূযোগ মোকাবেলায় সার্বক্ষনিক প্রস্তুত থাকার জন্য নির্দ্দেশনা দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *