রাজশাহীতে ভয়ংকর রুপে কোভিড-১৯ একদিনেই মৃত্যু-১০

ইউসুফ আলী চৌধুরী-রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে একদিনে ১০ জনের মৃত্যু হয়েছে। রোববার দুপুর থেকে সোমবার দুপুর পর্যন্ত বিভিন্ন সময় তারা মারা যান বলে জানান হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস। তিনি জানান, গত ২৪ ঘন্টায় যে ১০ জন মারা গেছে তাদের মধ্যে চারজনের করোনা পজেটিভ। বাকি ছয়জন করোনা পরীক্ষার আগে মারা যান। এদের মধ্যে আইসিইউতে চারজন, ১৬ নং করোনা ওয়ার্ডে তিনজন, ২৯ নং করোনা ওয়ার্ডে একজন ও ২২ নং করোনা ওয়ার্ডে দুইজন মারা গেছেন।
নিহতদের মধ্যে রাজশাহী জেলার সাতজন। এর মধ্যে দুর্গাপুর, বাঘা ও গোদাগাড়ী উপজেলার একজন করে চারজন এবং নগরীর তিনজন। অপর তিনজনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ, পাবনা ও নওগাঁর একজন করে। ডা. সাইফুল ফেরদৌস সোমবার দুপুর পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড ও আইসিউতে ১৫৮ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি আছেন। এর মধ্যে আইসিউতে ১৩ জন।
উপ-পরিচালক বলেন, ঈদের পর থেকে প্রতিদিন করোনা আক্রান্ত রোগি বাড়ছে। এতে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। আক্রান্তদের জায়গা দেওয়া যাচ্ছে না। করোনা রোগিদের বেশীর ভাগ চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় পুরো জেলায় সাতদিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। জানা গেছে, রোগী শনাক্তের হার ৫৫ শতাংশ। সোমবার বেলা ১২টার দিকে শহরের নিজ কার্যালয়ের হল রুমে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন। তিনি জানান, সোমবার রাত ১২টার পর থেকে আগামী রোববার পর্যন্ত গোটা জেলা সাত দিনের কঠোর লকডাউন থাকবে। তবে এ সময়ে জরুরি পরিসেবা চালু থাকবে বলে জানান ডিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *