কালিগঞ্জ বসুন্দিয়া বাজারে আগুন পাঁচটি দোকান পুড়ে পাঁচ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি

শাহিনুর রহমান পিন্টু, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের কালীগঞ্জে আগুনে পুড়ে ৫টি দোকান ভস্মিভূত হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। কালীগঞ্জ উপজেলার বসুন্দিয়া বাজারে মঙ্গলবার রাত ১ টার দিকে এঘটনা ঘটে। এতে প্রায় ৫লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
এলাকাবাসী জানায়, মঙ্গলবার রাত ১টার দিকে একটি দোকানের বৈদ্যুতিক মিটারে শট সার্কিটের কারনে মিটার বিস্ফোরন হয়ে আগুন লাগার ঘটনা ঘটে। আগুন লাগা মাত্রাই আমরা স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের কর্মিরা ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। রাত ১টার দিকে বৃষ্টির পানি একটি চায়ের দোকানের বৈদ্যুতিক মিটারে পড়ে শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। এ সময় চা-এর দোকানে থাকা একটি গ্যাস সিলিন্ডারে আগুন লেগে বিষ্ফোরন ঘটে। মূহুর্তেই পুড়ে যায় ১টি রেক্সিন (গদি) দোকান, ২টি চা-এর দোকান, ১টি মুদি দোকান ও ১টি ফাষ্ট ফুডের দোকান। এ ৫টি দোকান আগুনে পুড়ে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।
স্থানীয় শিক্ষক অলিয়ার রহমান বলেন, আমি খবর পেয়ে এসে দেখি ৫টি দোকান আগুনে পুড়ে গেছে। ৫টি দোকান পুড়ে দোকান মালিকদের প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। এলাকার জনপ্রতিনিধি এবং স্থানীয় প্রশাসন যদি এদের সাহায্যের হাত বাড়াই তাহলে এরা পুনরায় ঘুরে দাড়াতে পারবে।
কালীগঞ্জ ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ বলেন, খবর পেয়ে আমরা সেখানে উপস্থিত হয়ে ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। তবে আমাদের যদি আগুন লাগার সংগে সংগে জানাতো তাহলে হয়তো ক্ষয়-ক্ষতির পরিমান হয়তো কম হতো।
এঘটনায় স্থানীয় স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার ও উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানীরররপরর ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের সাথে কথা বলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *