আমতলীতে আগুনে চারটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

সাইফুল্লাহ নাসির, আমতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার আমতলীতে আগুনে চারটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা দাবী করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ শুক্রবার সকালে উপজেলার সদর ইউনিয়নের আমতলী- কুয়াকাটা আঞ্চলিক সড়কের পাশে খলিয়ান বাসষ্ট্যান্ড সংলগ্ন বাজারের মাদ্রাসা সড়কে মোঃ জাহিদ হাওলাদারের মুদি মনোহরদি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে দ্রুত তা পাশে থাকা অন্যান্য দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এতে মোতাহার হোসেন তালুকদার ও মনু হাওলাদারের হোটেল, মোফাজ্জেল হোসেনের ঘর, আঃ মন্নান মিয়ার ডেকোরেটরের দোকান এবং হেলাল উদ্দিন মোল্লার একটি ব্যাটারী চালিত ইজিবাইক পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠান মালিকরা দাবী করেন।

সংবাদ পেয়ে আমতলী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহায়তায় প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে পারলেও ততক্ষণে মালামালসহ চারটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়।

প্রত্যক্ষদর্শি স্থাণীয়রা বলেন, আজ ভোর ৪টার দিকে আগুন দেখে ঘটনাস্থলে এসে আগুন নিভাতে চেষ্টা করি। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিভায়। এতে চারটি ব্যবসা প্রতিষ্ঠান মালামালসহ পুড়ে ছাই হয়ে গেছে।

পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠান মালিক জাহিদ হাওলাদার বলেন, আমার দোকানের বৈদ্যুৎতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে আমার দোকানের পাশে থাকা আরো তিনটি দোকার ও একটি ব্যাটারী চালিত ইজিবাইক পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমাদের প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

আমতলী ফায়ার সার্ভিসের ষ্টেশন ইনচার্জ মোঃ তামিম হাওলাদার মুঠোফোনে বলেন, সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে এনেছি। ধারনা করা হচ্ছে বৈদ্যুৎতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান বলেন, খবর পেয়েছি, ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *