ফুলবাড়ীতে মাঠ দিবস পালিত

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ীতে দাসিয়ারছড়ায় কৃষি বিভাগের সম্ভাবনা প্রদর্শনী ও সমলয় আবাদকৃত শস্য কর্তন অনুষ্ঠানে যোগ দিলেন কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মেসবাহুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক আসাদুল ইসলাম,কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম,উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার, উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস,কৃষি মন্ত্রণালয়ের জেলা ও উপজেলার কর্মকর্তাবৃন্দ।
শুক্রবার সকাল ১০ টার দিকে উপজেলার কাশিপুর ইউনিয়নের বিষ্ণুদেব গ্রামের শস্য কর্তন অনুষ্ঠান,মাঠ দিবস এবং রাইস ট্রান্সপ্লান্টার দিয়ে ওই এলাকার সন্তোাষ চন্দ্র সরকারের জমিতে ব্রি-৪৮ রোপা আউশ ধান রোপনের উদ্ধোধণ করেন। এরপর তিনি সকাল সাড়ে ১১ টার দিকে দাসিয়ারছড়ার ডিজিটাল ইমপ্লয়মেন্ট এন্ড ট্রেনিং সেন্টার (ডি-সেট) মিলনায়তনে কৃষক প্রশিক্ষণ কর্মশালায় স্থানীয় কৃষকদের সঙ্গে ছিটমহলে কৃষির ব্যাপক উন্নয়ন নিয়ে এক মত বিনিময় করেন। পরে তিনি স্থানীয় কৃষকদের সিড ড্রয়ার বিতরণ অনুষ্ঠানে চাবি হস্তান্তর করেছে।

শেষে ছিটমহল দাসিয়ারছড়ার বালাতাড়ি গ্রামের কৃষক নুর আলীর সুপারি বাগানে ঝালচুই গাছ,মাছ,আলু ও গোলমরিচ গাছের চারা রোপন কাজের উদ্ধোধন করে দাসিয়ারছড়া ডিজিটাল ইমপ্লয়মেন্ট এন্ড ট্রেনিং সেন্টার (ডি-সেট) মাঠে কৃষির উন্নতি বিষয়ে কৃষকদের দ্বারা স্থাপিত বুথ পরিদর্শন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *