আমতলীতে বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহ উপলক্ষ্যে প্রদর্শনী মেলা

আমতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার আমতলীতে বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহ ২০২১ উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণী সম্পাদ দপ্তরের উদ্যোগে আমতলী পরিষদ চত্বরে দিন ব্যাপি প্রাণী সম্পদ প্রদর্শনীর আয়োজন করা হয়।

সাইফুল্লাহ নাসির,আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা অভিজিৎ মোদকের সঞ্চালনায় প্রদর্শনী মেলায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ তামান্না আফরোজ মনি, উপজেলা কৃষি অফিসার সিএস রেজাউল করিম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হালিমা সর্দার প্রমুখ।

বক্তব্য রাখেন উপজেলা রেড ক্রিসেন্ট কর্মকর্তা আসলামু বাঢ়ী, আমতলী রিপোর্টার্স ইউনিটি’র সাধারণ সম্পাদক হায়াতুজ্জামান মিরাজ প্রমুখ।

আজ শনিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ৪০টি স্টলে উপজেলার বিভিন্ন খামারীরা এ প্রর্দশনী মেলায় অংশগ্রহন করেন। মেলায় উপজেলার বিভিন্ন স্থান থেকে খামারীগন উন্নত জাতের গাভী, ষাঁড়, মহিষ, ছাগল, ভেড়া, মুরগী হাঁস, কোয়েল, তিতির, টার্কি, কবুতর গবাদী পশু ও পাখি প্রদর্শনের জন্য উপস্থাপন করেন এবং প্রাণী সম্পদ বিষয়ক বিভিন্ন প্রযুক্তি হাতে কলমে প্রদর্শন করা হয়। মেলায় আগত দর্শানার্থীদের সিদ্ধ ডিম খাওয়ানো হয়। দুধ, ডিমের পুষ্টিমান ও প্রয়োজনিয়তা এবং প্রাণী সম্পদের উন্নতজাত, প্রযুক্তি সম্পর্কে ভিডিও প্রদর্শন, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন, লিফলেট বিতরণের মাধ্যমে খামারীদের উদ্ধুদ্ব করা হয়।

প্রর্দশনী মেলায় জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সরকারী কর্মকর্তা কর্মচারীসহ গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। প্রদর্শনী মেলায় ৫টি ক্যাটাগরীতে পুরুস্কার প্রদানের মাধ্যমে সমাপ্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *