কালীগঞ্জ পৌরসভায় ভিটামিন এ টিকা খাওয়ানো কার্ষ্যক্রমের উদ্বোধন

শাহিনুর রহমান পিন্টু, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ-৪ কালীগঞ্জ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার বলেছেন, জীবন রক্ষা সহ নানা ভাইরাস প্রতিরোধে শিশুদেরকে ভিটামিন ”এ” টিকা খাওয়াতে হবে। এটি বর্তমান সরকারের স্বাস্থ্য বিভাগের একটি গুরুত্বপূর্ণ কর্মসূচী। তাই কর্মসূচীটি শতভাগ বাস্তবায়নে স্বাস্থ্য বিভাগ ও জনপ্রতিনিধি সহ সকল শ্রেনী পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। কালীগঞ্জ পৌরসভার আয়োজনে শনিবার সকালে শহরের মেইন বাসষ্টান্ডে ভ্রাম্যমান টিকা প্রদান কেন্দ্রে এক শিশুকে টিকা খাইয়ে অনুষ্টানের শুভ সুচনা করে প্রধান অতিথি এমপি আনার উপরোক্ত কথাগুলি বলেন।
কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফের সভাপতিত্বে টিকা প্রদান অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, পৌর সভার সচিব আব্দুল্লাহ আল মাসুম, পৌর কাউন্সিলর মুক্তার হোসেন, রিগ্যান হোসেন, রুবেল হোসেন, মহিলা কাউন্সিলর মমতাজ বেগম, কালীগঞ্জ হাসপাতালের ডাঃ আফসানা মিমি ও গনমাধ্যম কর্মী সহ পৌরসভার অন্নান্য কর্মকর্তাগন।
পৌরসভার স্যানিটারী ইনসপেক্টর আলমগীর কবির জানান, অদ্য ৫ ই জুন থেকে ১৯ জুন পর্ষন্ত শিশুদেরকে ভিটামিন ”এ” টিকা খাওয়ানো হবে। পৌরসভার মধ্যে ২টি স্থায়ী ও ৭ টি ভ্রাম্যমান কেন্দ্র সহ মোট ৪১ টি কেন্দ্রের মাধ্যমে ৮২ জন সেচ্ছাসেবী কর্মী এ টিকা প্রদান কার্ষ্যক্রম পরিচালনা করবেন। এবারে এ পৌরসভার অন্তগত ০৬ থেকে ১১ মাস বয়সী ৭৩৩ জন শিশুকে নীল রংয়ের টিকা এবং ১২ মাস থেকে ৫ বছর বয়সী ৭ হাজার ৪১৮ জন শিশুকে লাল রংয়ের টিকা খাওয়ানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *